মুম্বইয়ে হামলা করেছিল লস্কর জঙ্গিরাই, কবুল করে নিলেন ইমরান

ভারত বহুদিন ধরেই বলে আসছে। প্রমাণপত্রও তুলে দিয়েছে ইসলামাবাদের হাতে। তবুও এতদিন মুম্বই হামলায় তার দেশের লোকজনের জড়িত থাকার কথা কবুল করেনি পাকিস্তান। এবার তা স্বীকার করে নিলেন খোদ ইমরান খান।

Updated By: Dec 8, 2018, 04:38 PM IST
মুম্বইয়ে হামলা করেছিল লস্কর জঙ্গিরাই, কবুল করে নিলেন ইমরান

নিজস্ব প্রতিবেদন: ভারত বহুদিন ধরেই বলে আসছে। প্রমাণপত্রও তুলে দিয়েছে ইসলামাবাদের হাতে। তবুও এতদিন মুম্বই হামলায় তার দেশের লোকজনের জড়িত থাকার কথা কবুল করেনি পাকিস্তান। এবার তা স্বীকার করে নিলেন খোদ ইমরান খান।

আরও পড়ুন-পুলিসের জালে আটক বুলন্দশহরের ইন্সপেক্টর খুনে মূল অভিযুক্ত জওয়ান

সম্প্রতি মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট-এ একটি সাক্ষাতকার দেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, ‘ভারত বহুদিন ধরেই দাবি করে আসছে মুম্বই হামলার মূল চক্রীরা শাস্তি পাক। লস্কর নেতা জাকিউর রহমান লকভিকে আদালত ছেড়ে দিয়েছে। টানা ৯ বছর ধরে ওই মামলার শুনানি হচ্ছে। কোনও ফল হয়নি।‘

মার্কিন সাংবাদিকের ওই প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, ‘মুম্বই হামলার ষড়যন্ত্রকারীরা শাস্তি পাক তা আমরাও চেয়েছিলাম। ওই মামলার কী হল তা জানতে চেয়েছি। ওই মামলার নিস্পত্তি জরুরি। কারণ মুম্বই হামলা একটি জঙ্গি হামলা।‘

প্রসঙ্গত, নওয়াজ শরিফ সহ পাকিস্তানের অন্যান্য নেতারা এতদিন বলে আসছিলেন, মুম্বই হামলায় যে জাকিউর রহমান লকভি, হাফিজ সইদরা জড়িত রয়েছে তার প্রমাণ দিক ভারত। ইমরান তা করেননি। উল্টে কার্যত তিনি স্বীকার করেই নিয়েছেন যে ওই হামলায় পাকিস্তানিরা জড়িত।

আরও পড়ুন-রথযাত্রা মামলায় রাজ্যকে রুখতে সুপ্রিম কোর্টে বোড়ে এগিয়ে রাখল বিজেপি

করতারপুর করিডোর নিয়েও মন্তব্য করেন ইমরান। তিনি বলেন, করতারপুরে একটি ভিসা ফ্রি করিডোর খুলে দিয়েছি। দেখা যাক আমরা ফের আলোচনায় বসতে পারি কিনা।

ইমারানের বক্তব্য নিয়ে বিবৃতি দিয়েছেন সেনাপ্রধান বিপান রাওয়াত। তিনি বলেন, আমার জানি কারা মুম্বইয়ে হামলা করেছিল। এনিয়ে কারও কোনও বিবৃতির প্রয়োজন নেই। স্বীকার করে নিলে ভালো। অন্তর্জাতিক মহলও গোটা বিষয়টি জানে।

.