জোর করে ধর্মান্তর! পাকিস্তানে গিয়ে দ্বিতীয়বার বিয়ে ভারতীয় মহিলার

পাকিস্তানে গিয়ে ইসলাম গ্রহণ করে এক পাকস্তানিকে বিয়ে করলেন পঞ্জাবের হোশিয়ারপুরের এক মহিলা। শুধু তাই নয়, তাঁর ভিসার মেয়াদ যাতে বাড়িয়ে দেওয়া হয়, তার জন্য ওই মহিলা আবেদনও করেছেন বলে খবর।

Updated By: Apr 20, 2018, 09:23 AM IST
জোর করে ধর্মান্তর! পাকিস্তানে গিয়ে দ্বিতীয়বার বিয়ে ভারতীয় মহিলার

নিজস্ব প্রতিবেদন : বৈশাখী উত্সবে যোগ দিতে পাকিস্তানে গিয়েছিলেন। কিন্তু, সেখানে গিয়ে ইসলাম গ্রহণ করে এক পাকস্তানিকে বিয়ে করলেন পঞ্জাবের হোশিয়ারপুরের এক মহিলা। শুধু তাই নয়, তাঁর ভিসার মেয়াদ যাতে বাড়িয়ে দেওয়া হয়, তার জন্য ওই মহিলা আবেদনও করেছেন বলে খবর।

রিপোর্টে প্রকাশ, পঞ্জাবের হোশিয়ারপুরের বাসিন্দা মোহন লাল-এর মেয়ে কিরণ বালা সম্প্রতি পাকিস্তানে গিয়েছিলেন। ইসলামাবাদের কাছে হাসান আবদাল নামে একটি গ্রামে বৈশাখী উত্সবে যোগ দিতেই সেখানে গিয়েছিলেন কিরণ। কিন্তু, তাঁর ভিসার মেয়াদ যাতে বাড়িয়ে দেওয়া হয়, তার জন্য তিনি আবেদন করেন। জানা যায়, মহম্মদ আজম নামে এক পাকিস্তানি নাগরিককে বিয়ে করেছেন কিরণ। এমনকী, বিয়ের পর আমনা বিবি নাম নিয়েই তিনি ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। গত ১৬ এপ্রিল লাহোরের জামিয়া নামিয়া উত্সবের পরই মহম্মদ আজমকে বিয়ে করেন কিরণ বালা ওরফে আমনা বিবি নামে ওই মহিলা।

আরও পড়ুন : পাকিস্তানে গিয়ে গান গাইলেন আলিয়া, শুনলে গায়ে কাঁটা দেবে

যদিও কিরণ বালার প্রথম পক্ষের শ্বশুর তারসিম-এর দাবি, তাঁর বউমাকে জোর করে ধর্মান্তরিত করে পাকিস্তানি ব্যক্তির সঙ্গে বিয়ে দেওয়া হয়েছে। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হাতে পড়েই তাঁর ছেলের বউকে জোর করে দ্বিতীয়বার বিয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেন ওই ব্যক্তি। পাশাপাশি, তাঁর বউমা যাতে সুস্থ স্বাভাবিকভাবে দেশে ফিরে আসতে পারেন, সেই আবেদনই করছেন ওই ব্যক্তি। কিন্তু, কিরণ বালা নামে ওই মহিলাকে ইতিমধ্যেই খুন করার হুমকিও দেওয়া হচ্ছে বলে খবর। যদিও পাকিস্তানের তরফে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

জানা যাচ্ছে, বৈশাখী উত্সবে যোগ দিতে গত ১২ এপ্রিল পাকিস্তানের হাসান আবদালে যান কিরণ বালা। কিন্তু, ১৬ এপ্রিল থেকে তিনি নিখোঁজ হয়ে যান। তাঁর ভিসার মেয়াদ শেষ হচ্ছে ২১ এপ্রিল। কিন্তু, নির্ধারিত সময়ের আগেই বিশার মেয়াদ বাড়ানোর জন্য আমনা বিবি নাম নিয়ে বিদেশ মন্ত্রকের কাছে আবেদন করেন কিরণ বালা। এরপরই জানা যায়, পাকিস্তানে গিয়ে নিখোঁজ হওয়ার পরই জোর করে দ্বিতীয়বার তাঁর বিয়ে দেওয়া হয়েছে।

এদিকে ২০১৩ সালে মাত্র ৩১ বছর বয়সে মৃত্যু হয় কিরণ বালার প্রথম স্বামীর। কিরণের ৩ সন্তান রয়েছে। স্বামীর মৃত্যুর পর চন্ডিগড় থেকে ৯০ কিলোমিটার দূরের একটি গ্রামে শ্বশুর শাশুড়ির সঙ্গে বসবাস শুরু করেন কিরণ। কিন্তু, পাকিস্তানে গুরুদুয়ারার একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েই আচমকা ওই ঘটনা ঘটে।

.