জাপানের বুলেট ট্রেনের ভিতর গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা

একেবারে ঝড়ের বেগে চলছে বুলেট ট্রেনটা, যাত্রীরা তখন অপেক্ষায় তাদের গন্তব্যে পৌঁছনোর। কিন্তু হঠাত্‍ই চিত্‍কারে সবাই চমকে উঠলেন।চারিদিকে ধোঁয়ায় ভরে গেল। সঙ্গে বাঁচাও বাঁচাও বলে আর্তনাদ।

Updated By: Jun 30, 2015, 04:53 PM IST
জাপানের বুলেট ট্রেনের ভিতর গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা

ওয়েব ডেস্ক: একেবারে ঝড়ের বেগে চলছে বুলেট ট্রেনটা, যাত্রীরা তখন অপেক্ষায় তাদের গন্তব্যে পৌঁছনোর। কিন্তু হঠাত্‍ই চিত্‍কারে সবাই চমকে উঠলেন।চারিদিকে ধোঁয়ায় ভরে গেল। সঙ্গে বাঁচাও বাঁচাও বলে আর্তনাদ।

কিছুক্ষণ পর বোঝা যায় বুলেট ট্রেনের কামরার ধারে টয়লেটের ঠিক পাশে এক যাত্রী নিজের গায়ে তেল ছড়িয়ে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করছেন। ধোঁয়ায় ট্রেনের চারিদিক ভরে যায়। তার মাঝেই চলতে থাকে আতঙ্কের ছোটাছুটি। ট্রেন কিন্তু ঘণ্টায় ৩০০ কিলোমিটার গতিতে ছুটতেই থাকছে। পরে দুর্ঘটনার কথা আন্দাজ করে ট্রেন থামান চালক।

দেখা যায় গায়ে নিজের আগুন লাগিয়ে দেওয়া সেই ব্যক্তি মারা গিয়েছেন। সেই সঙ্গে আতঙ্কে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরও এক মহিলা যাত্রী।   

ট্রেনটি রাজধানী টোকিও থেকে ওসাকা যাচ্ছিলো। ওদওয়ারা নগরী অতিক্রমের সময় ট্রেনটিতে প্রথম ধোঁয়া দেখা যায়। আগুনের ঘটনায় ২০ জন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাদের হাসপাতালে নেওয়া যাওয়া হয়।

জাপানের বুলেট ট্রেনগুলোতে দুর্ঘটনার রেকর্ড খুবই কম। এগুলো ঘণ্টায় ৩২০ কিলোমিটার গতিতে চলতে পারে।

.