হাসপাতালকে দুষেই আত্মঘাতী জাসিন্থা

Last Updated: Friday, December 14, 2012 - 21:12

ভারতীয় বংশোদ্ভূত নার্স জাসিন্থা সালডানহার ইনক্যোয়েস্টে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। নিজের প্রাণ নেওয়ার আগে তিন তিনটি সুইসাইড নোট লিখে গিয়েছিলেন জাসিন্থা। তার মধ্যে একটিতে তাঁর সরাসরি অভিযোগ, সহযোগিতা নয়, রেডিও জকিদের `প্র্যাঙ্ক কলের` পর থেকে সহকর্মীরা তাঁর প্রতি বিরূপ আচরণই করেছেন।
শুক্রবার লন্ডনে ভারতীয় বংশোদ্ভুত নার্স জাসিন্থা সালডানহার আত্মহত্যা সংক্রান্ত প্রাথমিক তদন্তের রিপোর্টের ভিত্তিতে ইনক্যোয়েস্ট হয়।
জাসিন্থার ৩টি সুইসাইডাল নোটের একটি তাঁর কর্মক্ষেত্র কিং এডওয়ার্ড সেভেন হাসপাতালের কর্তৃপক্ষকে লেখা। হাসপাতাল কর্তৃপক্ষ এর আগে এক বিবৃতিতে জানান সেখানকার সহকর্মীরা এই ঘটনার পর জাসিন্থার সঙ্গে যথেষ্ট সহযোগিতা করেছিলেন। কিন্তু জাসিন্থার সুইসাইড নোট প্রকাশ্যে আসার পর সেই দাবি নিয়ে প্রশ্ন উঠেছে। এই নোটে জাসিন্থা জানান তাঁর প্রতি হাসপাতালের বাকি কর্মীদের আচরণ মোটেই ভাল ছিল না। অন্য একটি নোটে তিনি লিখেছিলেন বিতর্কিত দুই অস্ট্রেলিয়ান রেডিও জকি মেল গ্রেগ এবং মাইকেল ক্রিশ্চানের উদ্দ্যেশে। তাঁর তৃতীয় নোটটি ছিল তাঁর পরিবারের প্রতি।
জাসিন্থার প্রথম দুই সুইসাইডাল নোট সেন্ট্রাল লন্ডন থেকে উদ্ধার হলেও শেষটি পাওয়া গিয়েছে তাঁর এক আত্মীয়ের কাছ থেকে।
প্রসঙ্গত, গর্ভবতী যুবরানি কেট মিডলটনের স্বাস্থ্য সংক্রান্ত অস্ট্রেলিয়ান দুই রেডিও জকির ভুয়ো ফোন রিসিভ করার পর আত্মহত্যা করেন জাসিন্থা।



First Published: Friday, December 14, 2012 - 21:12


comments powered by Disqus