জার্মানিতে ট্রেনে হামলার দায় স্বীকার ইসলামিক স্টেটের

জার্মানিতে ট্রেনের মধ্যে হামলার দায় স্বীকার করল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। আই এস ঘনিষ্ঠ সংবাদ সংস্থা অ্যামাক-এর দাবি, হামলায় জড়িত আফগান কিশোর একজন আই এস যোদ্ধা। ওই সংবাদ সংস্থার পক্ষে আরও দাবি করা হয়েছে, যে সব রাষ্ট্র আইএসের বিরুদ্ধে হামলা চালাচ্ছে, তাদের ওপর পাল্টা হামলার ডাক দেওয়া হয়েছে। জার্মানির ট্রেনে হামলা তারই অংশ।

Updated By: Jul 19, 2016, 10:38 PM IST
জার্মানিতে ট্রেনে হামলার দায় স্বীকার ইসলামিক স্টেটের

ওয়েব ডেস্ক: জার্মানিতে ট্রেনের মধ্যে হামলার দায় স্বীকার করল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। আই এস ঘনিষ্ঠ সংবাদ সংস্থা অ্যামাক-এর দাবি, হামলায় জড়িত আফগান কিশোর একজন আই এস যোদ্ধা। ওই সংবাদ সংস্থার পক্ষে আরও দাবি করা হয়েছে, যে সব রাষ্ট্র আইএসের বিরুদ্ধে হামলা চালাচ্ছে, তাদের ওপর পাল্টা হামলার ডাক দেওয়া হয়েছে। জার্মানির ট্রেনে হামলা তারই অংশ।

পড়ুন-ঠিক কী ঘটেছিল সেদিন জার্মানিতে ট্রেনের মধ্যে

গতকাল দক্ষিণ জার্মানির উয়ের্জবার্গে ট্রেনের মধ্যে সহযাত্রীদের ওপর ছুরি ও কুড়ুল নিয়ে হামলা চালায় সতেরো বছরের ওই আফগান শরণার্থী। পরে হামলাকারীকে গুলি করে মারে পুলিস।    

ইতিমধ্যেই হামলাকারীর ঘরে তল্লাসি চালিয়ে মিলেছে হাতে আঁকা আই এস ফ্ল্যাগ। এর আগেও মিউনিখ শহরের কাছে একটি রেল স্টেশনে ছুরি ও কুড়ুল নিয়ে হামলা চালানোর একটি ঘটনা ঘটেছিল। সেই হামলায় একজনের মৃত্যু হয়, আহত হন একজন।

.