এই জঙ্গি হামলার টেকনিকই নাকি এখন শিখছে তারা!

২৬/১১-র মুম্বই হামলা। ভারতের গত এক যুগের বেশি সময়ের মধ্যে এই ধরনের জঙ্গি নাশকতার নজির নেই। যদিও, তার পরও কিছু কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে হামলা হয়েছে। হচ্ছেও। কিন্তু এবার যে তথ্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা সংস্থার হাতে এসেছে তা রীতিমতো গোয়েন্দাদের ভাবাতে শুরু করেছে।

Updated By: Aug 19, 2016, 07:30 PM IST
এই জঙ্গি হামলার টেকনিকই নাকি এখন শিখছে তারা!

ওয়েব ডেস্ক : ২৬/১১-র মুম্বই হামলা। ভারতের গত এক যুগের বেশি সময়ের মধ্যে এই ধরনের জঙ্গি নাশকতার নজির নেই। যদিও, তার পরও কিছু কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে হামলা হয়েছে। হচ্ছেও। কিন্তু এবার যে তথ্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা সংস্থার হাতে এসেছে তা রীতিমতো গোয়েন্দাদের ভাবাতে শুরু করেছে।

কী রয়েছে সেই তথ্যে?

বলা হয়েছে, ২৬/১১-র মুম্বই হামলাকে মডিউল বানিয়েছে ISIS। কোনও বড় ধরনের হামলার আগেই মুম্বই হামলার ভিডিও ফুটেজ দেখিয়ে প্রশিক্ষিত করা হচ্ছে জঙ্গিদের। এরপরই সেই মডিউল ধরেই হামলার ছক কষা হচ্ছে। এবাবেই নাকি ব্রাসেলস ও প্যারিস হামলা করা হয়েছিল। আগামী দিনেও বিশ্বের বিভিন্ন জায়গায় এভাবেই হামলা চালানো হতে পারে বলে ওই রিপোর্টে বলা হয়েছে।

আরো পড়ুন- সিরিয়ার এই শিশুর ছবি দেখে শিহরিত গোটা দুনিয়া!

অন্যদিরে, ওই রিপোর্টে আরও কিছু ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে। বলা হয়েছে ভারতে থাকা কিছু আল-কায়েদা জঙ্গিই এই মডিউল পৌঁছে দিচ্ছে ISIS জঙ্গিদের কাছে। আর তা কাজে লাগিয়েই চলছে এই হামলা।

.