হোয়াইট হাউস ওড়ানোর ভিডিও প্রকাশ আইএস জঙ্গিগোষ্ঠীর!

পাঁচ মিনিটের এই ভিডিওয় দেখানো হয়েছে, প্রথমে আমেরিকার মিলিটারি লাইন ধ্বংস করে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ঢুকে পড়ে ওয়াশিংটন শহরে। এরপর জর্জ ওয়াশিংটন সেতুতে বিস্ফোরণ ঘটিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় জঙ্গিরা।

Updated By: Jan 24, 2018, 05:33 PM IST
হোয়াইট হাউস ওড়ানোর ভিডিও প্রকাশ আইএস জঙ্গিগোষ্ঠীর!
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রচ্ছন্ন হুমকি দিল আইসিস জঙ্গিগোষ্ঠী। ডেইলি মেল সূত্রে খবর, সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করে হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে আইসিস। শুধু হোয়াইট হাউসই নয় গোটা ওয়াশিংটন ডিসি-কে কীভাবে নিজেদের দখল করা হবে তাও অ্যানিমেশন করে বর্ণনা করেছে জঙ্গিগোষ্ঠীটি।

আরও পড়ুন- বাঙালি আইএস জঙ্গি সিদ্ধার্থ ধর-কে 'আন্তর্জাতিক জঙ্গি'র তকমা

পাঁচ মিনিটের এই ভিডিওয় দেখানো হয়েছে, প্রথমে আমেরিকার মিলিটারি লাইন ধ্বংস করে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ঢুকে পড়ে ওয়াশিংটন শহরে। এরপর জর্জ ওয়াশিংটন সেতুতে বিস্ফোরণ ঘটিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় জঙ্গিরা। এরপর জঙ্গি সেনারা একের পর এক আক্রমণ শানিয়ে ঘিরে গোটা শহরটিকে। আকাশপথে হামলা চালানো হয়। শেষে সাঁজোয়া যানে আইএস জঙ্গিরা হোয়াইট হাউসে আক্রমণ চালায়। এই ভিডিও-র দৃশ্য হলিউড সিনেমা থেকে ধার করা হয়েছে।

আরও পড়ুন- আত্মঘাতী হওয়ার আগে সন্তানদেরকে বুকে জড়িয়ে ধরল আইসিস জঙ্গি

আইএস জঙ্গি-র প্রকাশিত এই ভিডিও নিয়ে যদিও মার্কিন প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিশেষজ্ঞদের একাংশ ওই ভিডিও-র সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন- নিশ্চিন্তে থাকুন, ৪ ফেব্রুয়ারি পৃথিবী ধ্বংস হচ্ছে না

.