ইসলামের দেশ ছেড়ে পশ্চিমে আশ্রয় খোঁজা মহাপাপ, আয়লানের ছবি ব্যবহার করে উদ্বাস্তুদের হুমকি আইসিসের

সমুদ্রের ধারে উপুর হয়ে পড়ে থাকা আয়লান কুর্দির ছবি এর মধ্যেই হয়ে উঠেছে প্রতিবাদের ভাষা। অন্যদিকে, এই ছবিই নিষ্ঠুরতম উপায়ে ব্যবহার করে চলেছে ইসলামিক স্টেট জঙ্গী সংগঠন। আয়লানের ছবি ব্যবহার করে উদ্বাস্তুদের উদ্দেশে কড়া বার্তা দিতে চায় আইসিস। তাদের বোঝাতে চায় পশ্চিমের দেশে আশ্রয় খোঁজা 'পাপ'। এমন কিছু করার আশা করলে তাদেরও আয়লানের দশা হতে চলেছে।

Updated By: Sep 11, 2015, 11:47 AM IST
ইসলামের দেশ ছেড়ে পশ্চিমে আশ্রয় খোঁজা মহাপাপ, আয়লানের ছবি ব্যবহার করে উদ্বাস্তুদের হুমকি আইসিসের

ওয়েব ডেস্ক: সমুদ্রের ধারে উপুর হয়ে পড়ে থাকা আয়লান কুর্দির ছবি এর মধ্যেই হয়ে উঠেছে প্রতিবাদের ভাষা। অন্যদিকে, এই ছবিই নিষ্ঠুরতম উপায়ে ব্যবহার করে চলেছে ইসলামিক স্টেট জঙ্গী সংগঠন। আয়লানের ছবি ব্যবহার করে উদ্বাস্তুদের উদ্দেশে কড়া বার্তা দিতে চায় আইসিস। তাদের বোঝাতে চায় পশ্চিমের দেশে আশ্রয় খোঁজা 'পাপ'। এমন কিছু করার আশা করলে তাদেরও আয়লানের দশা হতে চলেছে।

ইংরেজি ম্যাগাজিন দাবিকের সাম্প্রতিকতম সংখ্যায় আয়লানের ছবি প্রকাশ করেছে আইসিস। শিরোনাম, "দারুল-ইসলাম ছেড়ে যাওয়ার বিপদ"। সেইসঙ্গেই নিজেদের স্বঘোষিত খলিফাগিরি স্থান সিরিয়া ও ইরাকের বিজ্ঞাপন। লেখা রয়েছে, দুঃখজনক ভাবে কিছু কিছু সিরিয়া ও লিবিয়াবাসী নিজেদের সন্তানদের জীবনে অনিশ্চয়তা, বিপদ ডেকে আনছে...যুদ্ধবিধ্বস্ত ভূমি ছেড়ে যেতে গিয়ে তাদের জীবন বিপন্ন করছে। আইসিস মনে করে ইসলামরা নিজেদের সন্তানদের পশ্চিমের দেশে নিয়ে গিয়ে পাপ করছে।

 

.