ইজরায়েলি হানায় শতাধিক মৃত্যু গাজায়

গাজা ভূখণ্ডে ইজরায়েলি বায়ুসেনার রকেট হানা অব্যাহত। এই নিয়ে গত ৬ দিনের লাগাতার হামলায় ১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আহত সাত শতাধিক। নিহতদের অধিকাংশই মহিলা ও শিশু। গতকালও হামলায় কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। ইজরায়েলি যুদ্ধবিমান থেকে গাজায় মিডিয়া সেন্টারেও হামলা হয়েছে বলে অভিযোগ। প্রায় ১০০ ঘণ্টা ধরে চলতে থাকা হিংসায় হামাস বাহিনীর পাল্টা হামলায় তিনজনের মৃত্যু হয়েছে ইজরায়েলে। আহত কমপক্ষে ৫০।

Updated: Nov 20, 2012, 09:44 AM IST

গাজা ভূখণ্ডে ইজরায়েলি বায়ুসেনার রকেট হানা অব্যাহত। এই নিয়ে গত ৬ দিনের লাগাতার হামলায় ১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আহত সাত শতাধিক। নিহতদের অধিকাংশই মহিলা ও শিশু।
গতকালও হামলায় কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। ইজরায়েলি যুদ্ধবিমান থেকে গাজায় মিডিয়া সেন্টারেও হামলা হয়েছে বলে অভিযোগ। প্রায় ১০০ ঘণ্টা ধরে চলতে থাকা হিংসায় হামাস বাহিনীর পাল্টা হামলায় তিনজনের মৃত্যু হয়েছে ইজরায়েলে। আহত কমপক্ষে ৫০।
যুযুধান দুপক্ষের মধ্যে সমঝোতার জন্য মিশরের তরফে কূটনৈতিক তত্‍পরতা বেড়েছে। রাষ্ট্রসংঘের মহাসচিব বান কি মুন অস্ত্রবিরতির আহ্বান জানিয়েছেন। যুযুধান দুপক্ষের মধ্যে মধ্যস্থতাকারীর ভুমিকা নিয়েছে মিশর। প্যালেস্তাইন ও ইজরায়েলকে আলোচনায় বসাতে কূটনৈতিক তত্‍পরতা তুঙ্গে। আন্তর্জাতিক স্তরেও হিংসা থামাতে ইজরায়েলকে আবেদন জানানো হয়েছে।
ইতিমধ্যেই গাজা নিয়ে পরবর্তী রণকৌশল ঠিক করতে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠকে বসেছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close