নতুন বছরে ঠাণ্ডা জলে ঝাঁপ

হইহুল্লোড় বা পার্টি নয়। কনকনে ঠাণ্ডা বরফ জলে ঝাঁপ দিয়ে সাঁতার কেটে নতুন বছরকে বরণ করলেন রোম ও নেদারল্যাণ্ডসের কয়েক হাজার মানুষ।

Updated By: Jan 2, 2015, 10:15 AM IST
নতুন বছরে ঠাণ্ডা জলে ঝাঁপ

নেদারল্যাণ্ড: হইহুল্লোড় বা পার্টি নয়। কনকনে ঠাণ্ডা বরফ জলে ঝাঁপ দিয়ে সাঁতার কেটে নতুন বছরকে বরণ করলেন রোম ও নেদারল্যাণ্ডসের কয়েক হাজার মানুষ।

 রোমের টিবার নদী। প্রথা অনুযায়ী বছরের প্রথম দিনে নদীর বরফ ঠাণ্ডা জলে সাঁতার কেটে বর্ষবরণ করেন অনেকে। আর যারা অতটা সাহসী নন, তাঁরা কেভর ব্রিজের উপর থেকেই "চিয়ার' করেন প্রতিযোগীদের। বর্ষীয়ান প্রতিযোগী মাউরিজিও পালমুল্লি জানান, বিশ্ব শান্তির বার্তা দিতেই বরফ ঠাণ্ডা জলে ডুব দেন তাঁরা।

একই প্রথা পালন করা হয় নেদারল্যাণ্ডেও। দুহাজার পনেরোর প্রথম দিনেই দশ হাজার মানুষ জড়ো হয়েছিলেন হগের এক সমুদ্র সৈকতে। উপলক্ষ সেই একই। কনকনে ঠাণ্ডা জলে ডুব দিয়ে বর্ষবরণ করা।

 মাইক ইমান্যুয়েলস বলেন, ""দেখা যাক আমি এই ঠাণ্ডা জলে ডুব দিতে পারি কিনা। এটা আমার জন্য এক নতুন চ্যালেঞ্জ। এভাবেই নতুন বছরটা শুরু করতে চেয়েছিলাম।''

এফভিও- নেদারল্যাণ্ডেই প্রায় একশ সাইত্রিশতি জায়গায় ঠাণ্ডা জলে সাঁতার কেটে বর্ষবরণ করেছে প্রায় পঞ্চাশ হাজার মানুষ। হলই বা হিমাঙ্কের নিচে তাপমাত্রা!  নতুন বছরকে স্বাগত জানাতে এটুকু তো করা যেতেই পারে!

 

.