শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশই, স্বীকার মাসুদ আজাহারের

Updated: Nov 6, 2017, 10:24 AM IST
শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশই, স্বীকার মাসুদ আজাহারের

নিজস্ব প্রতিবেদন : শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠী। মাসুদ আজাহারের নির্দেশেই গত ৩ অক্টোবর শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালায় জইশ-ই-মহম্মদের জঙ্গিরা। সম্প্রতি একটি অডিও ক্লিপে উঠে এসেছে এমনই বিস্ফোরক তথ্য।

জানা যাচ্ছে, সম্প্রতি জি মিডিয়া এমনই একটি অডিও প্রকাশ্যে এনেছে। যে অডিওতে ১ ঘণ্টা ৪৫ মিনিটের কথোপকথন শোনা গিয়েছে। দীর্ঘ ওই কথোপকথন থেকে প্রকাশিত হয়েছে, শ্রীনগরে সেনা ক্যাম্পে হামলা চালানো হয়েছে মাসুদ আজাহারের নির্দেশেই। ওই অডিওতে জইশ প্রধানকে বলতে শোনা যাচ্ছে, ‘জিহাদ বন্ধ হয়ে যাবে বলে যখন গোটা বিশ্ব জুড়ে তোলপাড় হচ্ছে, তখন আমাদের সদস্যরা শ্রীনগরে বিএফএফ ক্যাম্পে হামলা চালাল।’ ওই অডিওতে মাসুদ আজাহার আরও স্বীকার করেছে, জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায় আত্মঘাতী হামলা চালানোর জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয় পাকিস্তানেই।

আরও পড়ুন : নিজের গোপনাঙ্গ উন্মুক্ত করে যৌন হেনস্থাকারীকে শিক্ষা দিলেন মহিলা 

ওই অডিওতে উঠে এসেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাতের বিষয়টিও। তার দাবি, ‘মোদী এবং ট্রাম্প দু’জনেই জঙ্গিদের শেষ করে দিতে চাইছেন।’ শুধু তাই নয়, ‘পাকিস্তানের নেতারা কেউ বিদেশে গেলে, তাঁদের বার বার বলা হয়, জঙ্গিদের শেষ করে দিতে। কিন্তু, আল্লাহর দয়ায় আমরা বেঁচে যাই’ বলেও মন্তব্য করতে শোনা গিয়েছে মাসুদ আজহারকে

পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফকে একহাত নিয়ে মাসুদ আজাহার জানিয়েছে, বর্তমানে পাকিস্তানে মুশারফের কোনও অস্তিত্ব নেই। কিন্তু, জইশ-ই-মহম্মদ কিন্তু এখনও সমানভাবে নিজের কাজ করে যাচ্ছে।

মাসুদ আজাহারের বিরুদ্ধে জঙ্গি হামলার কোনও প্রমাণ নেই, সেই দাবিতে বার বার জইশ-ই-মহম্মদ প্রধানকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ তকমা দিতে নাকচ করেছে চিন। কিন্তু, মাসুদ আজাহারের ওই অডিও এবার চিনকে বেকায়দায় ফেলবে বলে মনে করছে কূটনৈতিক মহলের একাংশ। প্রসঙ্গত, পাকিস্তানের কোনও মসজিদের পাশ থেকেই ওই অডিওটি রেকর্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close