স্ত্রীকে কুলভূষণের সঙ্গে দেখা করার অনুমতি দিল পাক সরকার

পাক জেলে বন্দি ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদবের সঙ্গে তাঁর স্ত্রীকে দেখা করার অনুমতি দিল সেদেশের বিদেশ মন্ত্রক। মানবিকতার প্রশ্নে কুলভূষণের সঙ্গে তাঁর স্ত্রীকে দেখা করতে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফইসল।

Updated: Nov 10, 2017, 09:31 PM IST
স্ত্রীকে কুলভূষণের সঙ্গে দেখা করার অনুমতি দিল পাক সরকার

নিজস্ব প্রতিবেদন : পাক জেলে বন্দি ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদবের সঙ্গে তাঁর স্ত্রীকে দেখা করার অনুমতি দিল সেদেশের বিদেশ মন্ত্রক। মানবিকতার প্রশ্নে কুলভূষণের সঙ্গে তাঁর স্ত্রীকে দেখা করতে দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফইসল।

পাকিস্তানে গুপ্তচরবৃত্তির অভিযোগ তুলে ২০১৬ সালে গ্রেফতার করা হয় ভারতীয় নৌসেনা আধিকারিক কুলভূষণ যাদবকে। গ্রেফতারের কয়েক মাসের মধ্যেই তাঁকে মৃত্যুদণ্ড দেয় পাক মিলিটারি কোর্ট। সেই রায়ের বিরুদ্ধে ভারত ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাসটিসে(আইসিজে) আবেদন করে। চলতি বছর ১৮ মে পাক মিলিটারি কোর্টের রায়ের ওপর স্থগিতাদেশ দেয় আইসিজে।

ভারতের পক্ষ থেকে কুলভূষণের সঙ্গে সাক্ষাতের একাধিক আবেদন জানালেও এতদিন পত্রপাঠ তা খারিজ করে দিত পাকিস্তান। এবারই প্রথম মানবিকতার প্রশ্নে তাঁর সঙ্গে পরিবারের কোনও সদস্যের দেখা করার অনুমতি দিল পড়শি দেশটি।

আরও পড়ুন- মত্ত কিশোরের অন্তর্বাস থেকে বেরিয়ে এল জ্যান্ত অজগর