ইংল্যান্ডে নিজের কেন্দ্রেই খুন লেবার পার্টির মহিলা MP

উত্তর ইংল্যান্ডে তাঁর নিজের কেন্দ্রেই খুন হলেন ব্রিটেনের লেবার পার্টির MP জো কক্স। তাঁকে প্রথমে বেশ কয়েকবার ছুরি দিয়ে আঘাত করা হয়। পরে গুলি করে খুন করা হয়। ইয়র্কশায়ার পুলিস সূত্রে খবর, এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে টমি মেয়ার নামে এক ব্যক্তিকে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রটি।

Updated By: Jun 16, 2016, 11:09 PM IST
ইংল্যান্ডে নিজের কেন্দ্রেই খুন লেবার পার্টির মহিলা MP

ওয়েব ডেস্ক : উত্তর ইংল্যান্ডে তাঁর নিজের কেন্দ্রেই খুন হলেন ব্রিটেনের লেবার পার্টির MP জো কক্স। তাঁকে প্রথমে বেশ কয়েকবার ছুরি দিয়ে আঘাত করা হয়। পরে গুলি করে খুন করা হয়। ইয়র্কশায়ার পুলিস সূত্রে খবর, এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে টমি মেয়ার নামে এক ব্যক্তিকে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্রটি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রক্তাক্ত অবস্থায় ফুটপাথে পড়েছিলেন কক্স। তাঁকে দ্রুত নিয়ে যাওয়া হয় লিডস জেনারেল ইনফার্মারিতে। তবে, MP-কে বাঁচাতে চিকিত্‍সকদের সব চেষ্টা ব্যর্থ হয়। জানা গেছে, নিজের কেন্দ্রের লোকজনদের সঙ্গে আজ কথা বলছিলেন কক্স। আলোচনার মাঝেই শুরু হয় বচসা। এরপরই হামলা হয় কক্সের উপর। হামলায় আহত হয়েছেন আরও একজন। ৪১ বছরের কক্সের সোজাসাপটা রাজনীতিবিদ হিসাবে খ্যাতি ছিল। দেশের ভবিষ্যত্‍ মন্ত্রী হিসাবেও বিবেচনা করা হচ্ছিল তাঁর নাম। ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নে থাকবে কি না তা নিয়ে গুরুত্বপূর্ণ গণভোট হওয়ার কথা এক সপ্তাহ পর। তার আগেই কক্সের উপর এই হামলা ও মৃত্যুর ঘটনায় স্তম্ভিত ব্রিটেনের সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহল।

.