ওকোহামায় চান্দ্রেয় নববর্ষ উপলক্ষে রাস্তায় চলে লায়ন ড্যান্স

জাপানের বন্দর শহর ওকোহামায় ধূমধামের সঙ্গেই পালিত হচ্ছে চান্দ্রেয় নববর্ষ। ওকোহামায় চিনা নাগরিকের সংখ্যাই সবথেকে বেশি। চিনের চান্দ্রেয় ক্যালেন্ডার অনুযায়ী আটই ফেব্রুয়ারি শুরু হয় বসন্তের শুরু। সেই উপলক্ষে রাস্তায় চলে লায়ন ড্যান্স। কেনাকাটা, খাওয়াদাওয়া। অনেককেই আবার ভাগ্য ফেরাতে সাজানো  সিংহের মুখে হাত ঢুকিয়ে দেন। অনুষ্ঠান চলবে বাইশে ফেব্রুয়ারি পর্যন্ত।

Updated By: Feb 8, 2016, 09:30 AM IST
ওকোহামায় চান্দ্রেয় নববর্ষ উপলক্ষে রাস্তায় চলে লায়ন ড্যান্স

ওয়েব ডেস্ক: জাপানের বন্দর শহর ওকোহামায় ধূমধামের সঙ্গেই পালিত হচ্ছে চান্দ্রেয় নববর্ষ। ওকোহামায় চিনা নাগরিকের সংখ্যাই সবথেকে বেশি। চিনের চান্দ্রেয় ক্যালেন্ডার অনুযায়ী আটই ফেব্রুয়ারি শুরু হয় বসন্তের শুরু। সেই উপলক্ষে রাস্তায় চলে লায়ন ড্যান্স। কেনাকাটা, খাওয়াদাওয়া। অনেককেই আবার ভাগ্য ফেরাতে সাজানো  সিংহের মুখে হাত ঢুকিয়ে দেন। অনুষ্ঠান চলবে বাইশে ফেব্রুয়ারি পর্যন্ত।

এ যেন মেঘ না চাইতেই জল। রবিবার সকালে শিমলায় বেড়াতে আসা পর্যটকদের প্রতিক্রিয়া ছিল এমনই। তুষারপাতের সম্ভাবনা ছিল না। কিন্তু হঠাতই শুরু হয় হাল্কা ও ভারী তুষারপাত। রাস্তায় গাড়ি থেকে শুরু করে বাড়ির ছাদ, গাছ সবকিছুই ঢেকে যায় ঘন তুষারে। অসময়ের তুষারপাতকে পরতে পরতে উপভোগ করেন পর্যটকরা। তুষারপাতের ছবি মোবাইলবন্দি করেন অনেকেই। তুষারপাতের জেরে বন্ধ করে দেওয়া হয় কুফরি এবং নরকান্দা যাওয়ার রাস্তা।

দিল্লির বুকে অনুষ্ঠিত হল একুশ তম গান সেলুট ইন্টারন্যাশনাল ভিন্চেজ কার rally.একশোটিরও বেশি পুরনো আমলের গাড়ি অংশ নেয় প্রতিযোগিতায়। rallyর  উদ্বোধন করেন কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী মহেশ শর্মা।দেশ বিদেশের পুরনো দিনের গাড়ির মালিক ও সংগ্রাহকরা তাদের গাড়ি নিয়ে যোগ দেন rally তে। উদ্দেশ্য একটাই আন্তর্জাতিক পর্যটন মানচিত্রে ভারতকে  তুলে ধরা।  

.