LIVE- মোদীর বাংলাদেশ সফর: ম-ম যুগলবন্দীতে শেখ হাসিনার উপস্থিতিতে চালু হল কলকাতা-ঢাকা-আগরতলা পরিষেবা

>কলকাতা-ঢাকা-আগরতলা ও ঢাকা-শিলং  বাস পরিষেবা উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী, শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়।Connecting lands, binding hearts. PM @narendramodi and PM Sheikh Hasina flag off buses to Guwahati and Agartala. pic.twitter.com/wKgVxlB8rz— Vikas Swarup (@MEAIndia) June 6, 2015

Updated By: Jun 6, 2015, 03:37 PM IST
LIVE- মোদীর বাংলাদেশ সফর: ম-ম যুগলবন্দীতে শেখ হাসিনার উপস্থিতিতে চালু হল কলকাতা-ঢাকা-আগরতলা পরিষেবা

ওয়েব ডেস্ক: >কলকাতা-ঢাকা-আগরতলা ও ঢাকা-শিলং  বাস পরিষেবা উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী, শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়।

> পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসলেন নরেন্দ্র মোদী।

> বঙ্গবন্ধু মেমোরিয়াল মিউজিয়ামে সে দেশের প্রথম প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার্ঘ জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

> ঢাকার শহীদ মিনারে '৭১-এর মুক্ত যোদ্ধাদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করলেন নরেন্দ্র মোদী।

> ইংরেজি ও বাংলায় টুইট করে উষ্ণ অভ্যর্থনার জন্য বাংলাদেশের কাউন্টার পার্ট শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন মোদী।

   
ঢাকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু'দিনের বাংলাদেশ সফরে আজ প্রতিবেশী দেশের বিমানবন্দরে পা দিয়েই রাজকীয় অভ্যর্থনা পেলেন মোদী। বিমানবন্দরেই তাঁর জন্য অপেক্ষা করছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গার্ড অফ অনার দেওয়া হয় ভারতের প্রধানমন্ত্রীকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে ঘিরে উত্তেজনায় ফুটছে ঢাকা। ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শহর ছেয়ে ফেলা হয়েছে ব্যানার, হোর্ডিং, আর পোস্টারে। একইসঙ্গে নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বাংলাদেশের রাজধানীকে। আবার মোদীর সফরের বিরোধিতায় ঢাকায় গতকাল বিক্ষোভ দেখিয়েছে সেদেশের বামপন্থী দলগুলি।

আজ  দু'দেশের মধ্যে স্থলসীমান্ত চুক্তি ও কলকাতা-ঢাকা ফিরতি বাস পরিষেবার উদ্বোধন। শনিবার সকালে ঢাকেশ্বরী মন্দিরে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। সকাল নটায় তিনি যাবেন ঢাকার রামকৃষ্ণ মিশনে। দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সচিবালয়ে তিস্তা নিয়ে বৈঠক করবেন মোদী ও হাসিনা।  

ইতিহাসের সাক্ষী হতে গতকাল সন্ধেয় ঢাকা পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল দুপরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদের  দফতরে সই হবে স্থলসীমান্ত চুক্তি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীও। এরপর একাধিক দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন দুজনে। বিকেলে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকেই আগরতলা-ঢাকা-কলকাতা ফিরতি বাস পরিষেবার উব্দোধন। সেই অনুষ্ঠানে যোগ দিয়েই রাজ্যে ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

.