টেক্সাসে তীব্র বিস্ফোরণ, মৃতের সংখ্যা সত্তরোর্ধ হওয়ার আশঙ্কা

বস্টনের পর টেক্সাস। দু`দিনের মধ্যেই ফের ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মার্কিন যুক্তরাষ্ট্রের মাটি। স্থানীয় সময় সন্ধে আটটা নাগাদ দক্ষিণ আমেরিকার টেক্সাসের ওয়াকো অঞ্চলের একটি সার কারখানায় বিস্ফোরণে মারা গিয়েছেন প্রায় ৬০ জন। সরকারি ভাবে মারা যাওয়ার খবর নিশ্চিত করা না হলেও মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতের সংখ্যা শতাধিক।

Updated: Apr 18, 2013, 10:22 AM IST

তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল টেক্সাস। বিস্ফোরণের তীব্রতার সঙ্গে পারমানবিক বিস্ফোরণের তীব্রতার সঙ্গে তুলনা করতে শুরু করেছেন অনেকেই। দক্ষিণ আমেরিকার টেক্সাসে ওয়াকোর অদূরে সার কারখানার বিস্ফোরণে সত্তরের বেশি মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। আহতের সংখ্যা শতাধিক। তবে সরকারি ভাবে এখনও মৃত্যুর কথা জানানো হয়নি। 
বিস্ফোরণের পরে কারখানা থেকে আগুনের শিখা দেখা যায়। স্থানীয় অঞ্চলে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণটি এতই শক্তিশালী ছিল যে বেশ কয়েক মাইল ব্যাসার্ধেও এর প্রভাব অনুভূত হয়েছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। সঙ্গে আছে ছ`টি হেলকপ্টারও। কারখানার ভিতর এখনও বহু মানুষ আটকে পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের ওয়াকো হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।
স্থানীয় সময় সন্ধে আটটা নাগাদ দক্ষিণ আমেরিকার টেক্সাসের ওয়াকো অঞ্চলের একটি সার কারখানায় বিস্ফোরণে মারা গিয়েছেন প্রায় ৬০ জন। সরকারি ভাবে মারা যাওয়ার খবর নিশ্চিত করা না হলেও মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতের সংখ্যা শতাধিক।