MH17, MH370-র দুর্ঘটনার জেরে নাম পরিবর্তন করতে পারে মালয়েশিয়া বিমান সংস্থা

চার মাস আগে MH370 বিমান দুর্ঘটনায় মারা যায় ২৩৯ জন। তার শোকের ছায়া কাটতে না কাটতেই মালয়েশিয়া বিমানের ফের দুর্ঘটনা। প্রথম দুর্ঘটনা ইচ্ছাকৃত কিনা প্রমাণিত না হলেও MH17 বিমানে জঙ্গিদের হামলায় সারা বিশ্বে নিন্দার ঝড় বয়ে যায়।

Updated By: Jul 27, 2014, 05:41 PM IST
MH17, MH370-র দুর্ঘটনার জেরে নাম পরিবর্তন করতে পারে মালয়েশিয়া বিমান সংস্থা

চার মাস আগে MH370 বিমান দুর্ঘটনায় মারা যায় ২৩৯ জন। তার শোকের ছায়া কাটতে না কাটতেই মালয়েশিয়া বিমানের ফের দুর্ঘটনা। প্রথম দুর্ঘটনা ইচ্ছাকৃত কিনা প্রমাণিত না হলেও MH17 বিমানে জঙ্গিদের হামলায় সারা বিশ্বে নিন্দার ঝড় বয়ে যায়। দুর্ঘটনায় ২৯৮জনের প্রাণ যায়। এইরকম দুঃখজনক ঘটনার পর  মালয়েশিয়া বিমান সংস্থা চাইছে তাদের ব্র্যান্ড নাম পরিবর্তন করতে।

মালয়েশিয়া বিমান সংস্থার বানিজ্যিক প্রধান হগ ডানলেভি এক দৈনিক সংবাদপত্রকে জানান, "মালয়েশিয়া সরকার চেষ্টা করছে সংস্থাকে নতুনভাবে সাজাতে। মার্কেটিং, বিজনেসে নতুনত্ব আনতে অনেক কিছু বদলানো হয়েছে। নতুন কোনও দুর্ঘটনা হওয়ার আগে নতুন নীতিগুলি  দ্রুত কার্যকর করা হবে।" তিনি আরও জনান, "আমরা পর্যালোচনা করে দেখছি, কোন কোন নীতিগুলি বিমান সংস্থার ক্ষেত্রে সুবিধাজনক হবে। এই দুঃখজনক দুর্ঘটনা আমাদের অনেক শিক্ষা দিয়েছে। পার্শ্ববর্তী দেশের আকাশপথ যে সুরক্ষিত নয়, তার জন্য বিকল্প উপায় আমাদের বার করতে হবে।"

.