আকাশে নিঁখোজ বিমানের খোঁজ পাওয়ার আশা ছাড়ল কর্তৃপক্ষ, ফেরার অপেক্ষার আশা ছাড়েননি স্বজনরা

Last Updated: Sunday, March 9, 2014 - 19:33

-------------------------------------------------

দীর্ঘ ৩৩ ঘণ্টা পরেও কোনও খোঁজ নেই আকাশে উধাও হয়ে যাওয়া মালয়েশিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-এর। তদন্তে নেমে এখনও কোনও দীশা খুঁজে পুাননি এফবিআই কর্তারা। আস্ত একটা বিমানের নিঁখোজ কাণ্ডে সামান্য একটা আলো একটা ঘটনা।

তা হল, বিমানটিতে এমন দু’জন যাত্রী ছিলেন যারা চুরি যাওয়া ইউরোপীয় পাসপোর্ট নিয়ে ভ্রমণ করছিলেন। কিন্তু এতবড় নিঁখোজ কাণ্ডে এমন একটা সূত্র তেমন কিছুই সাহায্য করছে না।

সাগরে তেলের স্তর ভাসতে দেখা ছাড়া নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষের কোন সন্ধান এখনো মেলেনি। মালয়েশিয়ান বিমান সংস্থার পক্ষ থেকে নিখোঁজ যাত্রীদের অপেক্ষমাণ স্বজনদের বলা হচ্ছে, সবচেয়ে খারাপ খবরের জন্য তৈরি থাকতে। তবে দুর্ঘটনা না নাশকতা, সদুত্তর মেলেনি এখনও।

তবে এখনও নিখোঁজ যাত্রীদের অপেক্ষমাণ স্বজনরা অপেক্ষারত। অনেকর চোখ এখন আকাশের দিকে।

রবিবার সকালে থেকে ফের একবার তল্লাশি অভিযান শুরু হয়। উদ্ধারকাজে সাহায্যর জন্য মার্কিন যুদ্ধজাহাজকে ভিয়েতনামের দক্ষিণ উপকূলে পাঠানো হয়। এ ছাড়াও অনুসন্ধানের কাজে তল্লাসিতে সহায়তা করছেন ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও বোয়িং-এর আধিকারিকেরা।

অনুমান ২৩৯ জন বিমান যাত্রীর সকলের মৃত্যু হয়েছে। এর মধ্যেই উঁকি দিচ্ছে নতুন সন্দেহ। দুর্ঘটনা না নাশকতা! মালেশিয়া এয়ারলাইন্সের জানিয়েছে বিমানে ৪ যাত্রী ভুয়ো পাসপোর্ট নিয়ে যাত্রা করছিলেন। তাঁদের চিহ্নিতকরণের কাজ চলছে। গোটা ঘটনার গুরুত্ব সহকারে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তে সাহায্য করছে মার্কিন তদন্তকারী সংস্থা এফ বি আই।



First Published: Sunday, March 9, 2014 - 19:33


comments powered by Disqus