DAY 5 LIVE :: বিমানের হদিশ মেলার খবর অস্বীকার মালয়েশিয়ান এয়ারলাইন্সের, উধাও রহস্য আরও ধোঁয়াশায়

নিখোঁজ এমইএচ ৩৭০ জেট বিমানের হদিশ মেলার খবর অস্বীকার করল মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। গতকাল সেনার তরফে জানানো হয়েছিল র‍্যাডারে নিখোঁজ বিমানের সংকেত পাওয়া গিয়েছে। মালাক্কা প্রণালীর কাছে কাছে সন্ধান পাওয়া গিয়েছে। কিন্তু সেই খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিল মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ফলে চারদিন পরেও বিমান উধাও রহস্য সেই আঁধারেই থাকল।

Updated: Mar 12, 2014, 04:27 PM IST

** এবার আন্দামান সাগরেও তল্লাসি চালাতে পারে এমএইচ৩৭০ বিমান খোঁজার জন্য। এ বিষয়ে মালয়েশিয়া সরকার আর্জি জানিয়েছে ভারতের বিদেশ দপ্তরকে। বিদেশ মন্ত্রালয় থেকে জানান হয়েছে, মঙ্গলবার থেকে মালয়েশিয়ার সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে। তাঁদের পাঠানো চিহ্নত জায়গার ওপর চিরুনি তল্লাসি চালানো হবে।
==========================
** `সব ঠিক আছে, শুভ রাত্রি`, নিখোঁজ বিমান চালকের শেষ কথা ( ক্লিক করে পড়ুন)
==========================
নিখোঁজ এমইএচ ৩৭০ জেট বিমানের হদিশ মেলার খবর অস্বীকার করল মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। গতকাল সেনার তরফে জানানো হয়েছিল র‍্যাডারে নিখোঁজ বিমানের সংকেত পাওয়া গিয়েছে। মালাক্কা প্রণালীর কাছে কাছে সন্ধান পাওয়া গিয়েছে। কিন্তু সেই খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিল মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ফলে পাঁচদিন পরেও বিমান উধাও রহস্য সেই আঁধারেই থাকল।

মালয়েশিয়া সেনাবাহিনীর দাবি করেছিল তাদের র‍্যাডারে ধরা পড়েছে নিখোঁজ বিমানের অস্তিস্ত্ব৷

বিমান নিখোঁজ ৫ দিনে পড়ল। যত দিন বাড়ছে মালয়েশিয়া এয়ারপোর্টে বসে থাকা পরিবারদের আশা আরও ক্ষীণ হচ্ছে। গত মঙ্গলবার মালয়েশিয়া বিমান এমএইচ৩৭০ হদিশ পাওয়ার কথা খবরে প্রকাশ হওয়াতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন। কিন্তু এই খবর যে ভিত্তিহীন সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন মালয়েশিয়া কতৃপক্ষ।

মালয়েশিয়া কতৃপক্ষ থেকে জানানো হয়েছে, বিমানবন্দরে অপেক্ষারত প্রায় ১১৫জন পরিবারকে সব রকমের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হচ্ছে। দুর্ঘটনা বিষয়ে যে কোনও তথ্য, থাকার ব্যবস্থা, খাওয়া দাওয়া, ঔষুধ সবকিছুই সরাবরহ করা হচ্ছে। বিভিন্ন দেশ থেকে আসা ১১৫ জন পরিবারকে দেখাশোনার জন্য বিভিন্ন ভাষার ৭২ জন শুশ্রুষাকারীদের রাখা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এমএইচ৩৭০-র কোনও কিনারা না হওয়া পর্যন্ত মর্মাহত পরিবারদের সেবায় নিয়োজিত থাকবে।

শুক্রবার স্থানীয় সময় রাত পৌনে একটা নাগাদ কুয়ালালামপুর থেকে বেজিংয়ে রওনা দেয় বিমানটি৷ বিমানে ৫ ভারতীয় সহ ২৩৯ জন যাত্রী ছিলেন৷ রাত পৌনে তিনটে নাগাদ সুবাং এয়ার ট্রাফির কন্ট্রোলের সঙ্গে বিমাটির যোগাযোগ ছিন্ন হয়ে যায়৷ তারপর থেকেই বাড়তে থাকে রহস্য৷ শুরু হয় তল্লাসি৷ তল্লাসির সময় দক্ষিণ উপকূলে ভাসমান তেল ও ধ্বংসাবশেষ দেখতে পাওয়া গেছে বলে দাবি করে ভিয়েতনামের একটি অনুসন্ধান দল৷ কিন্তু পরীক্ষার পর জানা যায়, ওই তেল বা ধ্বংসাবশেষ নিখোঁজ বিমানের নয়৷
==================****==========
** মালয়েশিয়া বিমান MH370 তে যে সব যাত্রী ছিলেন তাঁদের তালিকা দেওয়া হল