LIVE: জোর করে বন্ধ করা হয়েছিল MH 370 র যোগাযোগ ব্যবস্থা, জানালেন মালেশিয়ার প্রধানমন্ত্রী

Last Updated: Saturday, March 15, 2014 - 16:08

দুপুর ১২টা: মালেশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রজাক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শনিবার জানালেন, স্যাটেলাইটে পাওয়া তথ্য থেকে তাঁরা নিশ্চিত বিমানে যোগাযোগ মাধ্যমগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল। তিনি আরও বলেন, বিমান আরোহীদের মধ্যেই কেউ জোর করে সমস্ত যোগাযোগ প্রযুক্তি বন্ধ করে দিয়েছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রজাক বলেন, এই মুহূর্তে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নিখোঁজ বিমানের খোঁজ করা। সাউথ চায়না সমুদ্রে তল্লাশি অভিযান আরও বাড়ানোর ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। কাজাকিস্তান থেকে তুরুকমেনিস্তান পর্যন্ত খোঁজ চালানোর নির্দেশ দিয়েছেন রজাক।

তল্লশি অভিযানে ১৪টি দেশ, ৪৩টি জাহাজ ও ৮টি বিমানকে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

১১টা ৩০: আন্দামানের সমুদ্রে ভারতীয় বায়ুসেনার বিমান ও হেলিকপ্টার খোঁজ চালাল মালিশিয়ার নিখোঁজ বিমানটির। যদিও বিমান অন্তর্ধান রহস্যে গুরুত্বপূর্ণ কোনও সংযোজন ঘটাতে পারেনি ভারতীয় বাযুসেনা।

সকাল ১১টা: মালেশিয়ার নিখোঁজ বিমানের তল্লাশি ১৩টি দেশ।

১০টা ৪৫: বিমানের খোঁজে কতটা অগ্রগতি হয়েছে, তা নিয়ে আজ সাংবাদিকদের মুখমুখি হবেন মালেশিয়ার প্রধানমন্ত্রী।

১০টা ৩০: কী কারণে বিমানটিকে অপহরণ করা হয়েছে, তা খতিয়ে দেখছে আধিকারিকরা।

সকাল ১০টা: BIG BREAKING অপহরণ করা হয়েছে মালেসিয়ার বিমান

মালিশিয়া প্রশাসন জানিয়ে দিল, অপহরণই হয়েছে মালেশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট MH370। ২৩৯ জন যাত্রীকে বন্দি করা হয়েছে। তদন্তকারীদের রপোর্টে বলা হয়েছে, বিমান যাত্রীদের মধ্যে দু'জন ছিলেন যারা বিমান চালাতে পারেন। তারাই অপহরণ করেছেন বলে অনুমান তদন্তকারীদের।

তদন্তকারীরা এও জানিয়েছে অপহরণের পর সমস্ত যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে বিমানটির। যার ফলে নিখোঁজ বিমানটির হদিশ পেতে হিমসিম খেতে হচ্ছে উদ্ধারকরীদের।

সকাল ৯টা: নিখোঁজ হওয়ার পর ১,৬০০ কিলোমিটার সফর করেছিল বিমানটি। জানাচ্ছে তদন্তকারীরা। তবে কোথায় রয়েছে বিমানটি তা নিয়ে তদন্ত চলছে।

৮টা ৪৫: ভারত মহাসরগের ওপর দিয়ে গিয়েছে মালেশিয়া বিমান সংস্থার নিখোঁজ বিমানটিকে। দক্ষিণ দিকে বিমাটি গিয়েছে বলে তদন্তকারীদের অনুমান।

৮টা ১৫: বিমান নিখোঁজ তদন্তে নতুন মোড়। তেল ফুরিয়ে যাওয়ার আগে দীর্ঘক্ষণ আকাশে চক্কর কেটেছে নিখোঁজ বিমানটি।



First Published: Saturday, March 15, 2014 - 11:40


comments powered by Disqus