বাংলাদেশের শিল্পপতিদের কাছে যৌথ বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর

এ রাজ্য ও বাংলাদেশের শিল্পপতিদের কাছে যৌথ বিনিয়োগের আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল ঢাকার সোনার গাঁও হোটেলে বণিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে দক্ষিণ এশিয়ার যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশ এবং এ রাজ্য ব্যবসা-বাণিজ্যের প্রবেশদ্বার হিসেবে কাজ করতে পারে।

Updated By: Feb 22, 2015, 10:15 AM IST

ওয়েব ডেস্ক: এ রাজ্য ও বাংলাদেশের শিল্পপতিদের কাছে যৌথ বিনিয়োগের আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল ঢাকার সোনার গাঁও হোটেলে বণিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার সঙ্গে দক্ষিণ এশিয়ার যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশ এবং এ রাজ্য ব্যবসা-বাণিজ্যের প্রবেশদ্বার হিসেবে কাজ করতে পারে।

ঢাকায় ভারতীয় হাইকমিশন সূত্রে খবর, আগামী দুই মাসের মধ্যে বাংলাবান্ধা-ফুলবাড়ী সীমান্ত দিয়ে ইমিগ্রেশন চালু করা হবে বলে সম্মেলনে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাব, দুই অঞ্চলের ব্যবসা-বাণিজ্যে সমস্যা সমাধানে একটি যৌথ কমিটি গঠন করা হোক। সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এদিকে, দুদিনের বাংলাদেশ সফর শেষ করে শনিবার রাতে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাদেশ সফর ইতিবাচক বলেই দমদম বিমানবন্দরে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর বক্তব্য, দুদেশের মধ্যে ভাল আলোচনা হয়েছে। বাংলাদেশের আতিথেয়তায় তিনি খুশি বলেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.