প্রিন্স অ্যান্ড্রুর আমন্ত্রণে বাকিংহামে মমতা

ডিউক অফ ইয়র্ক প্রিন্স অ্যান্ড্রুর আমন্ত্রণে সপারিষদ বাকিংহাম প্যালেসে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও দেশের আঞ্চলিক দলের মুখ্যমন্ত্রীকে বাকিংহামের আমন্ত্রণ এই প্রথম। দু-হাজার বারোয় কলকাতায় এসেছিলেন প্রিন্স অ্যান্ড্রু।

Updated By: Jul 28, 2015, 10:25 AM IST
প্রিন্স অ্যান্ড্রুর আমন্ত্রণে বাকিংহামে মমতা

ওয়েব ডেস্ক: ডিউক অফ ইয়র্ক প্রিন্স অ্যান্ড্রুর আমন্ত্রণে সপারিষদ বাকিংহাম প্যালেসে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও দেশের আঞ্চলিক দলের মুখ্যমন্ত্রীকে বাকিংহামের আমন্ত্রণ এই প্রথম। দু-হাজার বারোয় কলকাতায় এসেছিলেন প্রিন্স অ্যান্ড্রু।

যৌন নিপীড়নের শিকার মেয়েদের স্বনির্ভর করে তোলার কাজে নিয়োজিত একটি এনজিওর সঙ্গে যোগাযোগ হয় তাঁর। ওই এনজিওটিকে নিয়মিত আর্থিক সাহায্য দেন ডিউক অফ ইয়র্ক। এ নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়। নারী পাচার বন্ধে কী করণীয় কথা হয় তা নিয়েও। প্রিন্স অ্যান্ড্রুকে নিজের আঁকা দুটি ছবি দিয়েছেন মমতা। রাজ পরিবারের সবচেয়ে ছোট সদস্য
শার্লোর জন্য জামা নিয়ে যান তিনি।

বাকিংহামে উপস্থিত ছিলেন লর্ডসভার স্পিকার ব্যারনেস ডিসুজা এবং সভার অন্য সদস্যরা। প্রিন্স অ্যান্ড্রু এবং লর্ডসভার স্পিকারকে বাংলার হস্তশিল্প উপহার দেন মুখ্যমন্ত্রী। তাঁকে স্কার্ফ ও ব্যাগ উপহার দেন ডিউক অফ ইয়র্ক।

.