ঢাকা পৌছলেন মমতা, মোদীর সফর ঘিরে সাজো সাজো রব বাংলাদেশে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে ঘিরে উত্তেজনায় ফুটছে ঢাকা। ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শহর ছেয়ে ফেলা হয়েছে ব্যানার, হোর্ডিং, আর পোস্টারে। একইসঙ্গে নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বাংলাদেশের রাজধানীকে। আবার মোদীর সফরের বিরোধিতায় ঢাকায় আজ বিক্ষোভ দেখিয়েছে সেদেশের বামপন্থী দলগুলি। শনিবার দু'দেশের মধ্যে স্থলসীমান্ত চুক্তি ও কলকাতা-ঢাকা ফিরতি বাস পরিষেবার উদ্বোধন। শনিবার সকালে ঢাকেশ্বরী মন্দিরে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। সকাল নটায় তিনি যাবেন ঢাকার রামকৃষ্ণ মিশনে। দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সচিবালয়ে তিস্তা নিয়ে বৈঠক করবেন মোদী ও হাসিনা।

Updated By: Jun 5, 2015, 08:50 PM IST
ঢাকা পৌছলেন মমতা, মোদীর সফর ঘিরে সাজো সাজো রব বাংলাদেশে

ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে ঘিরে উত্তেজনায় ফুটছে ঢাকা। ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শহর ছেয়ে ফেলা হয়েছে ব্যানার, হোর্ডিং, আর পোস্টারে। একইসঙ্গে নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বাংলাদেশের রাজধানীকে। আবার মোদীর সফরের বিরোধিতায় ঢাকায় আজ বিক্ষোভ দেখিয়েছে সেদেশের বামপন্থী দলগুলি। শনিবার দু'দেশের মধ্যে স্থলসীমান্ত চুক্তি ও কলকাতা-ঢাকা ফিরতি বাস পরিষেবার উদ্বোধন। শনিবার সকালে ঢাকেশ্বরী মন্দিরে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। সকাল নটায় তিনি যাবেন ঢাকার রামকৃষ্ণ মিশনে। দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সচিবালয়ে তিস্তা নিয়ে বৈঠক করবেন মোদী ও হাসিনা।

ইতিহাসের সাক্ষী হতে আজ সন্ধেয় ঢাকা গেলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল দুপরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদের  দফতরে সই হবে স্থলসীমান্ত চুক্তি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীও। এরপর একাধিক দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন দুজনে। বিকেলে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকেই আগরতলা-ঢাকা-কলকাতা ফিরতি বাস পরিষেবার উব্দোধন। সেই অনুষ্ঠানে যোগ দিয়েই রাজ্যে ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.