''আমার একমাত্র মেয়েকে খুন করার জন্য ধন্যবাদ মিস্টার পুতিন'', রাশিয়ার প্রেসিডেন্টকে খোলা চিঠি এক শোকসন্তপ্ত বাবার

Last Updated: Tuesday, July 22, 2014 - 13:07
''আমার একমাত্র মেয়েকে খুন করার জন্য ধন্যবাদ মিস্টার পুতিন'', রাশিয়ার প্রেসিডেন্টকে খোলা চিঠি এক শোকসন্তপ্ত বাবার

হেগ: ''আমার এক মাত্র সন্তানকে হত্যা করার জন্য ধন্যবাদ!'' যারা MH17 বিমানটির নাশকতার সঙ্গে জড়িত তাদের প্রতি ব্যঙ্গাত্মক খোলা চিঠি লিখলেন এক ভগ্নহৃদয় বাবা। তাঁর একমাত্র ১৭ বছরের মেয়ে এলসেমিক অভিশপ্ত মালয়েশিয় বিমানটির যাত্রী ছিল। ২৯৭ জন অনান্য যাত্রীদের সঙ্গে অকালে প্রাণ হারিয়েছে এই ডাচ হাইস্কুল ছাত্রী।

'' আমার একমাত্র সন্তানকে খুন করার জন্য ধন্যবাদ মিস্টার পুতিন, বিচ্ছিন্নতাবাদী নেতা বা ইউক্রেন সরকার" নেদারল্যান্ডসবাসী হ্যান্স দে বর্স্টের লেখা এই খোলা চিঠি সোমবার প্রকাশিত হয়েছে ডাচ মিডিয়ায়।

''হঠাৎ করেই আমার মেয়েটা হারিয়ে গেল। যুদ্ধ-বিধ্বস্ত এক ভিন দেশের আকাশে।'' বর্স্টের চিঠির প্রতিটি ছত্রে এমনভাবেই ফুটে উঠেছে সদ্য সন্তান হারা এক বাবার আর্তনাদ। প্রসঙ্গত বৃহস্পতিবার ভেঙে পড়া মালয়েশিয় বিমানের মৃত ২৯৮ জনের মধ্যে ১৯৩ জনই ডাচ।

অভিযোগ রাশিয়ার মদত পুষ্ট ক্রেমলিন পন্থী বিচ্ছিন্নবাদীদের মিসাইল হানাতেই ভেঙে পড়েছে MH17। যদিও মস্কোর তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। উলটে বলা হয়েছে এই নাশকতার সঙ্গে ইউক্রেন সরকার সরাসরি জড়িত।

শোকসন্তপ্ত বাবা এই নাশকতার সঙ্গে যে বা যারা জড়িত তাদের উদ্দেশ্যে লিখেছেন ''আমি আশা করব আমার মেয়ের তাজা প্রাণ কেড়ে নিতে পেরে আপনারা গর্বিত। এবার সহজেই আয়নায় নিজের মুখ দেখতে পাবেন আপনারা। আশা করব জলদি আমার এই চিঠি পৌঁছে যাবে আপনাদের কাছে। হয়ত বা ইংরাজিতে অনুবাদ হয়ে। আপনাদের মত বুদ্ধিমানরা সহজেই পড়ে ফেলবেন এই চিঠি।''

 

 



First Published: Tuesday, July 22, 2014 - 12:16


comments powered by Disqus