`সব ঠিক আছে, শুভ রাত্রি`, নিখোঁজ বিমান চালকের শেষ কথা

এ জন্যই হয়ত বলে সময় বদলালে কথার মানেটাও কত বদলে যায়। এই যেমন নিখোঁজ এমইএচ ৩৭০ জেট বিমানের চালকের শেষ কথাটা। শেষবার ককপিট থেকে পাইলট রেডিও ট্রানসমিশনে কন্ট্রোলরুমে বলেছিলেন, অলরাইট, গুডনাইট। ব্যস, সেই শেষবার।

Updated By: Mar 12, 2014, 04:27 PM IST

এ জন্যই হয়ত বলে সময় বদলালে কথার মানেটাও কত বদলে যায়। এই যেমন নিখোঁজ এমইএচ ৩৭০ জেট বিমানের চালকের শেষ কথাটা। শেষবার ককপিট থেকে পাইলট রেডিও ট্রান্সমিশনে কন্ট্রোলরুমে বলেছিলেন, অলরাইট, গুডনাইট। ব্যস, সেই শেষবার। এমইএচ ৩৭০ জেট বিমান থেকে আর কোনও শব্দ পাওয়া যায়নি।

নিখোঁজ হওয়ার পাঁচদিন পরে এখনও ঠিক নেই কোনওদিন খোঁজ মিলবে কি না। কিন্তু এটা একপ্রকার নিশ্চিত, ২৩৯ জন মানুষের জীবন-আশা বয়ে নিয়ে যাওয়া বিমানের শেষ কথাটা ভারী ইঙ্গিতবাহী এই সময়।

আজ সাংবাদিক সম্মেলনে কুয়ালালামপুরের এক জনপ্রতিনিধি এই খবর জানান।

পাইলটের এই শেষ শব্দ নিয়েই শুরু হয়েছে জল্পনা। পাইলটের এত স্বস্তির একটা বার্তার পর কীভাবে নিখোঁজ হয়ে গেল আস্ত একটা বিমান তা নিয়ে জল্পনার ঝড় উঠেছে।

"Alright, good night'', এই একটা কথা এখন বিমান নিখোঁজ রহস্যে অন্য মাত্রা যোগ করেছে। নিখোঁজ হওয়ার পিছনে জঙ্গিদের জড়িয়ে থাকার সম্ভাবনা ক্রমশ বাড়ছে বলেও এক চিনা সংবাদপত্রে প্রকাশ।

বেজিং বিমানবন্দরে চোখের জল নিয়ে নিখোঁজ বিমানের যাত্রীদের অপেক্ষারত স্বজনদের কাছে এখন নাথিং ইজ অলরাইট নাও।

---------------------------------
ঠিক কী কথা শেষবার রেডিও ট্রান্সমিশনে বলেছিলেন পাইলট--

THE last radio transmission from the cockpit of missing Malaysia Airlines flight 370 was---

THE last radio transmission from the cockpit of missing Malaysia Airlines flight 370 was "Alright, good night'', Kuala Lumpur's ambassador to Beijing reportedly said today during a meeting with Chinese relatives.

.