অবিশ্বাস্যভাবে ধ্বংসস্তুপের মধ্যে থেকে উদ্ধার শিশু

ধ্বংসস্তুপের মধ্যে তখন চলছিল জিনিসপত্র উদ্ধারের কাজ। হঠাত্‍ই কী যেন একটা পায়ের কাছে এসে ঠেকতেই সন্দেহ হয় উদ্ধারকারী দলের এক সদস্যের। আরও একটু খুঁড়তেই সে বুঝতে পারে ধ্বংসস্তুপের ভিতর রয়েছে জীবন্ত মানুষ। সঙ্গে সঙ্গে রাবিশের স্তুপ সরিয়ে পাওয়া যায় বছর ৬ এর এক শিশুকে, তারপরই উদ্ধার হয় এক ব্যক্তি। ক দিন আগে সিরিয়ার দামাস্কাসে এই অঞ্চলেই এয়ার স্ট্রাইকের ফলে বেশ কয়েকটি বাড়ি ভেঙে যায়। মারা যান ৫ জন। তার বেশ কিছু দিন পর উদ্ধারকাজ শুরু হয়।

Updated By: Sep 1, 2015, 04:44 PM IST
অবিশ্বাস্যভাবে ধ্বংসস্তুপের মধ্যে থেকে উদ্ধার শিশু

ওয়েব ডেস্ক: ধ্বংসস্তুপের মধ্যে তখন চলছিল জিনিসপত্র উদ্ধারের কাজ। হঠাত্‍ই কী যেন একটা পায়ের কাছে এসে ঠেকতেই সন্দেহ হয় উদ্ধারকারী দলের এক সদস্যের। আরও একটু খুঁড়তেই সে বুঝতে পারে ধ্বংসস্তুপের ভিতর রয়েছে জীবন্ত মানুষ। সঙ্গে সঙ্গে রাবিশের স্তুপ সরিয়ে পাওয়া যায় বছর ৬ এর এক শিশুকে, তারপরই উদ্ধার হয় এক ব্যক্তি। ক দিন আগে সিরিয়ার দামাস্কাসে এই অঞ্চলেই এয়ার স্ট্রাইকের ফলে বেশ কয়েকটি বাড়ি ভেঙে যায়। মারা যান ৫ জন। তার বেশ কিছু দিন পর উদ্ধারকাজ শুরু হয়।

কিন্তু এত দিন কী করে বেঁচে ছিলেন সেই ব্যক্তি ও বালকটি? এর উত্তর খুঁজে পাওয়া যাচ্ছে না। সবাই শুধু বলছেন, এটা আশ্চর্য ছাড়া আর কিছুই না।  

ওকে ওই উদ্ধার হওয়ায় শিশুটিকে ডাকা হচ্ছে 'মিরাক্যাল চাইল্ড' হিসেবে।

.