মিস ওয়ার্লড ২০১১, ইভিয়ান সার্কোজ

Last Updated: Monday, November 7, 2011 - 10:43

দুহাজার এগারোর মিস ওয়ার্ল্ডের শিরোপা এবার ভেনেজুয়েলার। একশো বাইশজন প্রতিযোগীকে পিছনে ফেলে লন্ডনের আর্লস কোর্টে সেরার শিরোপা জিতে নিলেন একুশ বছর বয়সি মিস ভেনেজুয়েলা ইভিয়ান সার্কোজ। দ্বিতীয় এবং তৃতীয় স্থান পেয়েছেন ফিলিপিন্সে গোয়েন্ডোলিন রুয়াইস ও পুয়ের্তো রিকোর আমান্ডা পার্জে। আগামী বছর মিস ওয়ার্ল্ডের আসর বসবে মঙ্গোলিয়ায়।
লন্ডনের আর্লস কোর্ট। ১৯৫১ সালে এখানে প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল মিস ওয়ার্ল্ড বিউটি কনটেস্ট। ষাট বছর পর ফের মিস ওয়ার্ল্ড বিউটি প্যাজেন্টের জাঁকজমক আর গ্ল্যামারের ছোঁয়ায় ঝলমলে আর্লস কোর্ট।
 
একশো বাইশটি দেশের সুন্দরীরা ছিলেন এবারের প্রতিযোগিতার আসরে। কিন্তু সবাইকে পিছনে ফেলে এগিয়ে গেলেন একুশ বছর বয়সি মিস ভেনেজুয়েলা, ইভিয়ান সার্কোজ। নাম ঘোষণা হতেই আবেগে কান্নায় পড়েন তিনি।
 
 
দ্বিতীয় স্থানে রয়েছেন মিস ফিলিপিন্স গোয়েন্ডোলিন রুয়াইস। এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো আমান্ডা পার্জে।
 
একুশ বছর বয়সি বিশ্বসুন্দরী সার্কোজ ইতিমধ্যেই শিশুদের জন্য একটি স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলেছেন। তিনি আশাবাদী বিশ্ব ওয়ার্ল্ডের শিরোপা এই কাজে তাঁকে আরও সাহায্য করবে।
এবারের মিস ওয়ার্ল্ডে ভারতের প্রতিযোগী ছিলেন কনিষ্ঠা ঢঙ্খর। যদিও শেষ পঁচিশে জায়গা করতে ব্যর্থ হন তিনি।
এগারোর মিস ওয়ার্ল্ডের শিরোপা পেলেন ভেনেজুয়েলার ইভিয়ান সার্কোজ। প্রথম রানার আপ হয়েছেন মিস ফিলিপাইনস গোয়েন্ডোলিন রুয়াইস। এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন মিস পর্তু রিকো আমান্ডা পার্জে। লন্ডনের আর্লস কোর্টে এবারের একষট্টিতম মিস ওয়ার্ল্ডের আসর বসেছিল। অংশগ্রহণকারী ছিলেন একশো বাইশ দেশের সুন্দরী। কিন্তু সবাইকেই পিছনে ফেলে দেন একুশ বছরের মিস ভেনেজুয়েলা। অংশগ্রহণ করেছিলেন ভারতের কনিষ্ঠা ঢঙ্খরও। শেষ পঁচিশে জায়গা করতে ব্যর্থ হন কনিষ্ঠা।



First Published: Monday, November 7, 2011 - 21:09


comments powered by Disqus