ইন্দোনেশিয়ায় নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ মিলল, মৃত সকলেই

ইন্দোনেশিয়ায় নিখোঁজ রুশ বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পেল উদ্ধারকারী দল। তবে জাকার্তা প্রশাসন সূত্রে খবর, ভেঙে পড়া বিমানটির বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার দক্ষিণে পূর্ব জাভার সালাক পার্বত্য এলাকায় নিখোঁজ হয়ে যায় রাশিয়ায় নির্মিত অসামরিক বিমান সুখোই সুপারজেট ১০০।

Updated By: May 10, 2012, 09:46 AM IST

ইন্দোনেশিয়ায় নিখোঁজ রুশ বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পেল উদ্ধারকারী দল। দুর্ঘটনায় সমস্ত আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইন্দোনেশিয়া প্রশাসন। বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার দক্ষিণে জাভার সালাক পার্বত্য এলাকায় নিখোঁজ হয়ে যায় রাশিয়ায় নির্মিত অসামরিক বিমান সুখোই সুপারজেট ১০০ বিমানটি। চালক-সহকারী চালক-সহ মোট ৪৪ জন যাত্রী ছিলেন উড়োজাহাজটিতে। খারাপ আবহাওয়ার জন্যই বিমানটি দুর্ঘটনায় পড়ে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

ইন্দোনেশিয়ার অসামরিক বিমান মন্ত্রক সূত্রে খবর, এশিয়ার ৬টি দেশে কার্যকুশলতা প্রদর্শনের জন্য বুধবার রুশ বিমানটিকে ইন্দোনেশিয়ায় নিয়ে যাওয়া হয়েছিল। সে দেশে দু'দিন থাকার কথা ছিল বিমানটির। বুধবার ইন্দোনেশিয়ায় রুশ দূতাবাসের প্রতিনিধি, কয়েকটি স্থানীয় বিমান সংস্থার প্রতিনিধি ও কয়েকজন সাংবাদিক নিয়ে স্থানীয় সময় দুপুর ২টো ২১ মিনিটে জাকার্তার হালিম পারদেনাকুসুমা বিমান বন্দর থেকে রওনা হয়। সালাক পর্বতের কাছে যাওয়ার ১২ মিনিট পর বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জাভার রাজধানী বানডুং থেকে দু'টি হেলিকপ্টারে বিমানটির তল্লাসি শুরু করে সেনা, পুলিস ও বায়ুসেনা। শেষ পর্যন্ত এদিন সকালে সালাকের পাহাড় ঘেরা সিজেরুক এলাকায় বিমানটির সন্ধান মেলে।

.