ক্লিনটনকে মনিকা বলেছিলেন, "আমি আপনাকে সব উজাড় করে দেব"

Last Updated: Saturday, August 3, 2013 - 17:37

ফের ফিরল বিল ক্লিনটন-মোনিকা লিউনস্কি প্রেমের সেই বিতর্কিত উপ্যাখান। প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে কি নিজের শরীরের ফাঁদে ফাঁসিয়েছিলেন মনিকা! এই কোটি ডলার প্রশ্নটার উত্তর দাঁড়িপাল্লায় রাখলে কখনও সেটা হ্যাঁ-এর দিকে ঝুলে পরে, আবার কখনও না-এর দিকে। সেই প্রশ্নটারই জবাবের সন্ধানে একটি বিস্ফোরক টেপ প্রকাশ করল এক ম্যাগাজিন।
১৯৯৭ সালে তৈরি হওয়া সেই অডিওতে ঠিক কি আছে! তিন মিনিট ৪৭ সেকেন্ডের অডিও টেপে মনিকার সঙ্গে প্রেসিডন্টের বিলের শারীরিক সম্পর্ক তৈরি করার ঠিক আগের কথা আছে। সেই অডিওটির কথা অনুযায়ী- মনিকা বলছেন, "আমাকে আপনি (প্রেসিডেন্ট ক্লিনটন) আধ ঘণ্টা পাবেন। আমি আপনাকে আমার সব কিছু উজাড় করে দেব। আমার আর আপনার মধ্যে পোশাক বাধা হয়ে দাঁড়াবে না। এখন আপনি শুরু করতে পারেন...।" এরপর মনিকা বলেন, "আপনি চাইলে আমি কাল আবার সন্ধ্যায় আসতে পারি।"

৪০ বছর বয়েসী লিউনস্কি অবশ্য এই টেপকে ভুয়ো বলে জানিয়ে বলেছেন, "এটা চমত্কার এবং কল্পিত একটা টেপ।
৯০-এর দশকে মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে হোয়াইট হাউসের কর্মচারী মনিকা লিউনস্কিকে জড়িয়ে কেলেঙ্কারির কাহিনি জনসমক্ষে প্রকাশ পায়। ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্টের ব্যক্তিগত যৌন কেলেংকারির ঘটনা ফাঁস হয়ে যাওয়া, ইতিহাসে সেই ছিল প্রথম ঘটনা। এ কাণ্ডকে কেন্দ্র করে প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে ইমপিচমেন্টের মুখোমুখি হতে হয়েছিলো, তিনি যা করেছেন তা যদিও বেআইনি নয়। কেননা লিউনস্কি প্রাপ্তবয়স্কা। দুইজন প্রাপ্তবয়স্ক পুরুষ ও মহিলার সম্পর্ক গড়ে উঠতেই পারে।



First Published: Saturday, August 3, 2013 - 17:37


comments powered by Disqus