উষ্ণায়নের ফলে বছরে ৩ হাজার মানুষের মৃত্যু হবে এই শহরে!

গরম বাড়ার ফলে প্রত্যেক বছর নিউ ইয়র্ক-এ নাকি ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হবে। তবে, তা এখনই নয়। মানুষ সচেতন না হলে, আজ থেকে ৬০ বছর পর এই পরিস্থিতি দেখা দিতে পারে। আর এরফলে ধ্বংস হতে পারে সেখানকার মানবকুল। শুধু নিউ ইয়র্কই নয়, একই অবস্থা নাকি হতে চলেছে বিশ্বের আরও অনেক শহরেই।

Updated By: Jun 26, 2016, 11:38 AM IST
উষ্ণায়নের ফলে বছরে ৩ হাজার মানুষের মৃত্যু হবে এই শহরে!

ওয়েব ডেস্ক : গরম বাড়ার ফলে প্রত্যেক বছর নিউ ইয়র্ক-এ নাকি ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হবে। তবে, তা এখনই নয়। মানুষ সচেতন না হলে, আজ থেকে ৬০ বছর পর এই পরিস্থিতি দেখা দিতে পারে। আর এরফলে ধ্বংস হতে পারে সেখানকার মানবকুল। শুধু নিউ ইয়র্কই নয়, একই অবস্থা নাকি হতে চলেছে বিশ্বের আরও অনেক শহরেই।

সম্প্রতি একটি সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। সেখানে বলা হয়েছে ২০৮০ সালের পর থেকে বিশ্ব উষ্ণায়নের প্রভাবে তাপমাত্রা বাড়বে অস্বাভাবিক ভাবে। কোথাও কোথাও তা বেড়ে যাবে স্বাভাবিকের তুলনায় ১৫ থেকে ২০ ডিগ্রি বেশিতে। আর তার জন্যই নাকি মৃত্যু হবে মানবকুলের।

সমীক্ষায় আরও বলা হচ্ছে, এই গরমের ফলে শুধুমাত্র নিউ ইউয়র্ক শহরেই ৩,৩৩১ জনের মৃত্যু হবে প্রতি বছর। একই পরিস্থিতি হতে পারে ভারতেরও একাধিক শহরে। তাই এখনই সাবধান হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বের উষ্ণতম শহরগুলিকে।   

.