কার্গিলে সেনা অভিযানে আমি গর্বিত: মুশারাফ

Last Updated: Thursday, March 28, 2013 - 09:58

ভোট টানতে ফের কার্গিল তাস খেললেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। গতকাল এক সাক্ষাত্কারে মুশারফ জানিয়েছেন, কার্গিলে সেনা অভিযানের জন্য তিনি গর্বিত।
রাজনৈতিক মহলের ধারণা, পাকিস্তানের সাধারণ নির্বাচনকে নজরে রেখেই তাঁর এই মন্তব্য। নজরে নির্বাচন। তাই জঙ্গিদের হুঁশিয়ারি অগ্রাহ্য করেই দেশে ফিরেছেন মুশারফ।
মুশারফের দাবি, বহু আসনে জিতবে তাঁর অল পাকিস্তান মুসলিম লিগ। কিন্তু, পাকিস্তানের ভোটের বাজারেও এখন তীব্র প্রতিদ্বন্দ্বিতা।
উনিশশো নিরানব্বইয়ে মুশারফ সেনা প্রধান থাকাকালীনই, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কার্গিলে অভিযান চালিয়েছিল পাক সেনা। সে যুদ্ধে হারের পরেও,  নওয়াজ শরিফকে সরিয়ে পাকিস্তানের ক্ষমতা দখল করেন মুশারফ। একদশকের নির্বিঘ্ন স্বৈরশাসনের পর, গণতন্ত্রের চাপে প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন মুশারফ। দেশও ছাড়েন। তারপরেও কেটে গিয়েছে চারবছর। এবার গণতান্ত্রিক পথেই পাকিস্তানের মসনদে ফিরতে চান মুশারফ। উত্তর পাকিস্তানের চিত্রাল আসন থেকে ভোটে লড়তে চান তিনি।    
বুধবার দিনভর করাচিতে প্রচার চালানোর পর, বৃহস্পতিবার ইসলামাবাদে পৌঁছচ্ছেন মুশারফ। মুশারফের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ইসলামাবাদে।
 



First Published: Thursday, March 28, 2013 - 09:58


comments powered by Disqus