মার্কিন ড্রোন হানায় খতম পেশোয়ারের সেনাস্কুলে গণহত্যার নায়ক

মার্কিন ড্রোনের হানায় খতম পেশোয়ারের স্কুলে গণহত্যার নায়ক। পাক তালিবান কমান্ডার উমর মানসুরের মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করেছে পেন্টাগন।

Updated By: Jul 14, 2016, 02:55 PM IST
মার্কিন ড্রোন হানায় খতম পেশোয়ারের সেনাস্কুলে গণহত্যার নায়ক

ওয়েব ডেস্ক : মার্কিন ড্রোনের হানায় খতম পেশোয়ারের স্কুলে গণহত্যার নায়ক। পাক তালিবান কমান্ডার উমর মানসুরের মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করেছে পেন্টাগন।

আইসিস আত্মপ্রকাশের অনেক আগেই নিজেকে খালিফা হিসেবে ঘোষণা করে উমর মানসুর। ন্যাটো বা মার্কিন কমান্ডোর সঙ্গে লড়াই নয়। উমর মনসুরের নাম কিনেছে অসহায়দের হত্যা করে। ২০১৪-র ১৭ ডিসেম্বর পেশোয়ারের সেনাস্কুলে হামলা চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। মারা যায় ১৩২ জন শিশু সহ প্রায় ১৫০ জন। বদলার হুঙ্কার দিলেনও মূলচক্রী মনসুরে নাগাল পায়নি পাক সরকার।

কখনও উমর নারাই, কখনও উমর খালিফা, কখনও খালিদ খুরাসানি নামে হত্যালীলা চালিয়ে যেতে থাকে সে। এই বছরের গোড়ায় ফের শিক্ষা প্রতিষ্ঠানকে নিশানা করে পাক তালিবানের তারিক গিদর গোষ্ঠী। বাচাখান বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়ে হত্যা করা হয় ২২ জনকে।

মে মাসে মনসুরকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করে আমেরিকা। দুমাসের মধ্যেই খতম মনসুর। গত ৯ জুলাই নানগরহর প্রদেশে মার্কিন ড্রোন হানায় খতম হয় এই গণহত্যার নায়ক।

.