আজ মোদী ম্যাজিকের অপেক্ষায় সিডনি

রাজীব গান্ধীর পর দেশের দ্বিতীয় প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীই সিডনি সফরে গেলেন।

Updated By: Nov 17, 2014, 12:03 PM IST
আজ মোদী ম্যাজিকের অপেক্ষায় সিডনি

 

ওয়েব ডেস্ক: ব্রিসবেনের পর এবার মোদী ম্যাজিকের অপেক্ষায় সিডনি। আজ সিডনিতে প্রবাসী বাঙালীদের জমায়েতে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অস্ট্রেলিয়ার  বৃহত্তম ইন্ডোর স্টেডিয়াম অলফোনস এরিনা মোদীকে স্বাগত জানাতে তৈরি। মনে করা হচ্ছে, গোটা দেশ থেকে প্রায় ২১ হাজার প্রবাসী ভারতীয় হাজির হবেন মোদীকে দেখতে। সিডনিতে বসবাসকারী ভারতীয়রা চান, ম্যাডিসন স্কোয়্যারকেও ছাপিয়ে যাক ভিড়। নরেন্দ্র মোদীর সিডনি সফরকে ঘিরে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।  রাজীব গান্ধীর পর দেশের দ্বিতীয় প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীই সিডনি সফরে গেলেন।

নরেন্দ্র মোদীর সফরের আঁচ এসে পড়েছে সিডনির বন্ডাই বিচেও। ফি বছর বহু মানুষ বেড়াতে আসেন এখানে। বাসিন্দাদের আশা, অন্যান্য কাজের ফাঁকে এই বিচেও একবার ঘুরে যান প্রধানমন্ত্রী।

সিডনিতে বেড়াতে গিয়েছেন, আর বন্ডাই বিচে না গেলে চলে? তাহলে তো ঘোরার সিংহভাগই বৃথা তাই না। পৃথীবির বিভিন্ন দেশ থেকে এখানে ভিড় করেন পর্যটকেরা। দেখা মিলল তেমনই কয়েকজনের।  প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি এই বিচের বাড়তি আকর্ষণ, এর পরিচ্ছন্নতা।

বন্ডাই বিচের পরিচ্ছন্নতার মত  ভারতের বিভিন্ন বিচগুলি পরিস্কার রাখার জন্য একই পদ্ধতি অবলম্বন করা যেতে পারে বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রবাসী ভারতীয়রা। যা অনেকটাই সাহায্য করবে নরেন্দ্র মোদীর স্বচ্ছ্ব ভারত অভিযানে ।

.