নেপালে ধস নেমে মৃত অন্তত ২১, নিখোঁজ, আটক বহু

এখনও ভয়াবহ ভূমিকম্পের অভিশাপ কাটিয়ে উঠতে পারেনি নেপাল। এর মধ্যেই ভারী বৃষ্টি সঙ্গে ধস নেমে ভারতের উত্তর-পূর্বের পাহাড়ি এই প্রতিবেশী দেশের প্রত্যন্ত গ্রামে প্রাণ কাড়ল অন্তত ২১ জনের। বৃহস্পতিবার নেপালের সরকারি সূত্রে এই খবর জানানো হয়েছে।

Updated By: Jun 11, 2015, 07:22 PM IST
নেপালে ধস নেমে মৃত অন্তত ২১, নিখোঁজ, আটক বহু

ওয়েব ডেস্ক: এখনও ভয়াবহ ভূমিকম্পের অভিশাপ কাটিয়ে উঠতে পারেনি নেপাল। এর মধ্যেই ভারী বৃষ্টি সঙ্গে ধস নেমে ভারতের উত্তর-পূর্বের পাহাড়ি এই প্রতিবেশী দেশের প্রত্যন্ত গ্রামে প্রাণ কাড়ল অন্তত ২১ জনের। বৃহস্পতিবার নেপালের সরকারি সূত্রে এই খবর জানানো হয়েছে।

চিন সীমান্তে তাপলেজং জেলার সিনিয়র আধিকারিক জানিয়েছেন অন্তত ২৭ জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। বহু মানুষ ধসের জেরে আটকে রয়েছেন।

সেনা ও পুলিস আধিকারিকরা ঘটনাস্থলে পৌছনোর চেষ্টা করলেও অত্যাধিক কুয়াশার জেরে ব্যহত হচ্ছে উদ্ধারকার্য। হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। বাড়তে পারে মৃতের সংখ্যা। আশঙ্কা প্রশাসন।

এখনও পর্যন্ত ২১টি মৃতদেহের মধ্যে মাত্র ৩জনের পরিচয় জানতে পারা গেছে।  

নেপালের প্রত্যন্ত পার্বত্য অঞ্চলগুলি এমনিতেই ধস প্রবণ। প্রতিবছর বর্ষায় এই অঞ্চলগুলোতে ধস নামেই। গত বছর অগাস্টে চিন সীমান্তের কাছে ধস নিয়ে কয়েক মাসের জন্য বন্ধ ছিল একটি হাইওয়ে।

তবে ভূমিকম্পের পরে এই ধসে আতঙ্কে নেপাল প্রশাসন। নেপালের ভূমিকম্পে সরকারি হিসেবই বলছে প্রাণ হারিয়েছেন ৮,৭০০ জন। এখনও গোটা দেশের অবস্থাই অস্থির।

 

.