'আত্মহত্যা করেননি হিটলার, ব্রাজিলে নিজের প্রেমিকার সঙ্গে ৯৫ বছর বেঁচেছিলেন', দাবি এক বইয়ে

১৯৪৫ সালের ৩০ এপ্রিল আত্মহত্যা করেছিলেন অ্যাডফ হিটলার, এই তথ্য ভুল, দাবি করা হয়েছে এক বইয়ে, যার লেখক সিমওনে রেনে দিয়াস। আত্মহত্যার কথা ছড়িয়ে দিয়ে জার্মানি থেকে পালিয়ে গিয়েছিলেন দুনিয়ার সবথেকে নৃশংস শাসক অ্যাডফ হিটলার। বেঁচেছিলেন ৯৫ বছর পর্যন্ত। সেইসময় হিটলারের সঙ্গী ছিলেন তাঁর ব্রাজিলিয়ান প্রেমিকা, এমনটাই দাবি করছে, সিমওনে রেনে দিয়াস নামের ওই লেখক, যিনি হিটলারের ওপর গবেষণা করে একটি বই লিখেছেন।

Updated By: May 5, 2016, 04:40 PM IST
'আত্মহত্যা করেননি হিটলার, ব্রাজিলে নিজের প্রেমিকার সঙ্গে ৯৫ বছর বেঁচেছিলেন', দাবি এক বইয়ে

ওয়েব ডেস্ক: ১৯৪৫ সালের ৩০ এপ্রিল আত্মহত্যা করেছিলেন অ্যাডফ হিটলার, এই তথ্য ভুল, দাবি করা হয়েছে এক বইয়ে, যার লেখক সিমওনে রেনে দিয়াস। আত্মহত্যার কথা ছড়িয়ে দিয়ে জার্মানি থেকে পালিয়ে গিয়েছিলেন দুনিয়ার সবথেকে নৃশংস শাসক অ্যাডফ হিটলার। বেঁচেছিলেন ৯৫ বছর পর্যন্ত। সেইসময় হিটলারের সঙ্গী ছিলেন তাঁর ব্রাজিলিয়ান প্রেমিকা, এমনটাই দাবি করছে, সিমওনে রেনে দিয়াস নামের ওই লেখক, যিনি হিটলারের ওপর গবেষণা করে একটি বই লিখেছেন।

বইটিতে দাবি করা হয়েছে জার্মানি থেকে পালিয়ে ব্রাজিলে চলে গিয়েছিলেন হিটলার। সেখানে তাঁর ব্রাজিলিয়ান প্রেমিকার সাহায্যেই আশ্রয় খুঁজে নেন তিনি। ১৯৪৫ সালের ৩০ এপ্রিল বাঙ্কারে নিজের প্রেমিকা ইভা ব্রাউনের আত্মহত্যার ঘটনা একেবারেই 'ফেক', এমনটাও দাবি করেছে সাংবাদিক, লেখক দিয়াস।

.