'বিরক্ত করায়' ৩৮ জন রোগীকে মেরে ফেলার অভিযোগ এক নার্সের বিরুদ্ধে

ইতালির এক নার্স ৩৮ জন রোগীকে মেরে ফেলেন। কারণ তেমন কিছু না। রোগীরা তাঁকে বিরক্ত করত বলে নিজের হাতে মেরেছেন বলে দাবি পুলিসের।

Updated By: Oct 16, 2014, 05:25 PM IST
'বিরক্ত করায়' ৩৮ জন রোগীকে মেরে ফেলার অভিযোগ এক নার্সের বিরুদ্ধে
Daniela Poggiali Pic: YouTube

ওয়েব ডেস্ক: ইতালির এক নার্স ৩৮ জন রোগীকে মেরে ফেলেন। কারণ তেমন কিছু না। রোগীরা তাঁকে বিরক্ত করত বলে নিজের হাতে মেরেছেন বলে দাবি পুলিসের।

৩৮ জন রোগীকে মারার অভিযোগে ড্যানিয়েলা পগিয়ালি গ্রেফতার করে এক সপ্তাহ আগে। লুগোর উমবার্টো হাসপাতালের এক নার্স জানান, ৭৮ বছর বয়সী এক রোগীকে মারার অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। রোগীর রক্তে অধিকমাত্রায় পটাসিয়াম পাওয়া গেছে। রোগীর মৃত্যুর সময় দায়িত্বে ছিলেন ড্যানিয়েলা। তিনি ডায়বেটিস রোগে ভুগছিলেন। কিন্তু পটাসিয়াম ক্লোরাইড ইনজেকশন দেওয়ায় মৃত্যু হয় বলে জানা গেছে।

ড্যানিয়েলাকে দোষী সাব্যস্ত করতে কঠিন হয়ে পড়ছিল পুলিসের কারণ, পটাসিয়াম  ক্লোরাইড সম্পূর্ণভাবে রক্তে মিশতে দুদিন সময় লাগে। কিন্তু এই রোগী সহ আরও ৩৭ জন রোগীর অস্বাভাবিক মৃত্যু হয় ড্যানিয়েল যে সময় নার্সের দায়িত্বে ছিলেন। তবে তাঁর বিরুদ্ধে দোষারোপ আরও জোরালো হয়, তাঁর মোবাইলে একটি ছবিতে দেখা যায় ওই মৃত রোগীর পাশে থামস আপ করে সেলফি তোলার।

পুলিস জানিয়েছে, রোগী ও তাদের পরিবার ড্যানিয়েলকে বিরক্ত করত বলে তিনি পরস্পর রোগীদের হত্যা করেছেন। তবে ড্যানিয়েল সব অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, "হাসপাতাল তার সঙ্গে চক্রান্ত করে মিথ্যা কথা বলছে।"

 

.