ওসামাকে নিয়ে তৈরি সিনেমায় ওবামা

Last Updated: Friday, October 26, 2012 - 10:56

ওসামা বিন লাদেন মারা গেছেন এক বছরেরও বেশি সময় আগে। তবুও এখনও তাঁকে নিয়ে গবেষণার শেষ নেই। একদা বিশ্বত্রাস লাদেনের মৃত্যু বৃত্তান্ত এবার উঠে আসতে চলছে চলচ্চিত্রের পর্দায়। এবং ওসামা বিন লাদেনের মৃত্যুকে নিয়ে তৈরি হওয়া একটি সিনেমায় দেখা যাবে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। তবে ছবিটির জন্য আলাদা ভাবে শুটিং করতে হয়নি ওবামাকে। এডিটিংয়ের সাহায্যেই সিল টিম সিক্স-এর প্রযোজনায় 'দ্য রেড অন ওসামা বিন লাদেন' নামের চলচ্চিত্রে দেখা যাবে মার্কিন প্রেসিডেন্টকে।
ঠিক কীভাবে গোয়েন্দাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাকিস্তানের অ্যাবোটাবাদের যে বাড়িতে ওসামা বিন লাদেন আত্মগোপন করে ছিলেন, সেই বাড়িতে গত বছরের মে মাসে হানা দিয়েছিল ইউএস নেভি সিলসের কম্যাণ্ডোরা, তাকেই ক্যামেরাবন্দি করা হয়েছে।
ছবিটি নির্মাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন ডেমোক্র্যাট সমর্থক হার্ভি উইনস্টেন। ছবিটি আমেরিকায় মুক্তি পাবে ৪ নভেম্বর। অর্থাত্‍ প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক দু`দিন আগে।
রিপাবলিক্যানরা ইতিমধ্যেই এই ছবিকে ওবামার প্রচারের হাতিয়ার বলে দাবি করে, মুক্তির দিন পিছনোর আর্জি জানিয়েছে। তাঁদের অভিযোগ, নির্বাচনের ঠিক আগে এই ছবির মুক্তি, বারাক ওবামার প্রচারের মঞ্চ হয়ে উঠবে। ছবিতে ওবামার উপস্থিতি কতক্ষণের, সেটা এখনও স্পষ্ট নয়। তবে ট্রেলারে তাঁকে কয়েক সেকেণ্ডের জন্য দেখা গিয়েছে। এরপরই রিপাবলিক্যানদের সমস্ত অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন হার্ভি উইনস্টেন এবং ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল।



First Published: Friday, October 26, 2012 - 17:20


comments powered by Disqus