খোলস ছাড়তে গিয়ে বিপাকে আস্ত পাইথন‌! (ভাইরাল ভিডিও)

সাপের খোলস ছাড়াতে দেখেছেন কখনও? কেউ কেউ দেখলেও, বেশিরভাগ মানুষই সেই দৃশ্য দেখেননি। কারণ সেই দৃশ্য হয়তো লাখে একবার দেখা যায়। সাপ সাধারণত, জন-সমক্ষে খোলস ছাড়ে না। আর তাই সেই দৃশ্য চোখে পড়ে না সহজে। তবে, সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়া মাত্রই বর্তমানে তা ভাইরাল।

Updated By: Jun 22, 2016, 04:14 PM IST
খোলস ছাড়তে গিয়ে বিপাকে আস্ত পাইথন‌! (ভাইরাল ভিডিও)

ওয়েব ডেস্ক : সাপের খোলস ছাড়াতে দেখেছেন কখনও? কেউ কেউ দেখলেও, বেশিরভাগ মানুষই সেই দৃশ্য দেখেননি। কারণ সেই দৃশ্য হয়তো লাখে একবার দেখা যায়। সাপ সাধারণত, জন-সমক্ষে খোলস ছাড়ে না। আর তাই সেই দৃশ্য চোখে পড়ে না সহজে। তবে, সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়া মাত্রই বর্তমানে তা ভাইরাল।

সাধারণত মাঝেমধ্যে বৈজ্ঞানিক কারণে সাপ নিজেদের খোলস ছাড়ে। নিজের শরীরের মাপেই সেই খোলসটি হয়। আর সেই খোলস ছাড়ার পর নতুন চামড়ার সৃষ্ট হয় সেই সাপের।

তবে, সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি চিড়িয়াখানায় প্রকাণ্ড একটি পাইথন নিজের খোলস ছাড়তে গিয়েই পড়েছে বিপদে। নিজের খোলসের ভিতরেই আটকে গিয়েছে পাইথনটি। বৃত্তাকারে থাকা ওই খোলসটিতে আটকে গিয়ে রীতিমতো সমস্যায় সেই সাপ। যদিও, পরে চিড়িয়াখানার কর্মীদের সাহায্যে মুক্তি পায় পাইথনটি।

 

.