রাষ্ট্রসংঘের মঞ্চে দাঁড়িয়েই এবার কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকে সমর্থন শরিফের

উরিকাণ্ডে  মুখ পুড়িয়ে  আন্তর্জাতিক দুনিয়ায় এখন কোণঠাসা পাকিস্তান। অগত্যা সেই কাশ্মীরকে ঢাল করে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় মুখ বাঁচানোর মরিয়া  চেষ্টা চালালেন নওয়াজ শরিফ। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী  আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাতে চেষ্টার কসুর করলেন না পাক প্রধানমন্ত্রী । উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের অভিযোগকে হাতিয়ার করে কালি ছেটালেন দিল্লির গায়ে। বুরহান প্রীতি দেখাতে গিয়ে টেনে আনলেন গোটা কাশ্মীরের যুব সমাজকে।  

Updated By: Sep 22, 2016, 09:16 AM IST
রাষ্ট্রসংঘের মঞ্চে দাঁড়িয়েই এবার কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী  আন্দোলনকে সমর্থন শরিফের

ওয়েব ডেস্ক : উরিকাণ্ডে  মুখ পুড়িয়ে  আন্তর্জাতিক দুনিয়ায় এখন কোণঠাসা পাকিস্তান। অগত্যা সেই কাশ্মীরকে ঢাল করে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় মুখ বাঁচানোর মরিয়া  চেষ্টা চালালেন নওয়াজ শরিফ। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী  আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাতে চেষ্টার কসুর করলেন না পাক প্রধানমন্ত্রী । উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের অভিযোগকে হাতিয়ার করে কালি ছেটালেন দিল্লির গায়ে। বুরহান প্রীতি দেখাতে গিয়ে টেনে আনলেন গোটা কাশ্মীরের যুব সমাজকে।  

উপত্যকায় মানবাধিকার লঙ্ঘনের সব তথ্য প্রমাণ তাঁর হাতে রয়েছে, চাইলেই রাষ্ট্রসংঘে দিতে পারেন তিনি। কাশ্মীরে ভারতীয় সেনার অত্যাচার নিয়ে রাষ্ট্রসংঘের তদন্ত চাই। দাবি পাক প্রধানমন্ত্রীর। শরিফ আরও বলেন, উপত্যকায় সেনা প্রত্যাহার নিয়ে পূর্বশর্ত ছাড়া সব আলোচনায় রাজি পাকিস্তান। এমনকি ভারতের সঙ্গে পরমাণু নিরস্ত্রীকরণের চুক্তিও করতে পারেন তাঁরা।  তবে, পাকিস্তানই কাশ্মীরের আসল প্রতিনিধি। কাশ্মীরিদের আন্দোলন বৈধ। পাকিস্তান এই আন্দোলনকে পূর্ণ সমর্থন করে। বুরহান ওয়ানির মৃত্যুকে সামনে রেখে এই দাবি থেকে সরলেন না তিনি।

.