প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল ইসলামাবাদের একটি আদালত। লাল মসজিদের মৌলবি ঘাজি আব্দুল রাশিদের হত্যা মামলায় প্রাক্তন পাক প্রেসিডেন্টের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হল।

Updated By: Apr 2, 2015, 05:43 PM IST
প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

ওয়েব ডেস্ক: পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করল ইসলামাবাদের একটি আদালত। লাল মসজিদের মৌলবি ঘাজি আব্দুল রাশিদের হত্যা মামলায় প্রাক্তন পাক প্রেসিডেন্টের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়।

শারীরিকভাবে অসুস্থ মুশারফ, তাঁর পক্ষে আদালতে হাজিরা দেওয়া সম্ভব নয়। তাই তাঁকে হাজিরা দেওয়ার ক্ষেত্রে অব্যাহতি দেওয়া হক। আদালতে আবেদন জানিয়ে ছিলেন মুশারফের আইনজীবীরা।  

অতিরিক্ত দায়রা বিচারপতি ওয়াজিদ আলি খান আজ এই অনুরোধ খারিজ করেছেন। বারবার সমন পাঠানোত পরেও আদালতে হাজিরা না দেওয়ার জন্য প্রাক্তন পাক সামরিক শাসকের বিরুদ্ধে অজামিন যোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ তিনি।

আগের শুনানিতে আগাম জামিনের আবেদন করে আসালতে ১ লক্ষ টাকা জমা করেছিলেন মুশারফ। আজ আগের সেই শুনানির সিদ্ধান্তও খারিজ করা হয়েছে।

আগামী ২৭ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি।

২০০৭ সালে লাল মসজিদে সেনা অভিযানের সময় খুন হন মৌলবি রাশিদ ও তাঁর স্ত্রী। এই ঘটনার মুশারফের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়।

১৯৯৯ থেকে ২০০৮ সাল পর্যন্ত মুশারফের শাসনকালে ২০০৭-এর ২৭ এপ্রিল লাল মসজিদে সেনা আভিযানের সময় শুধু রাশিদ খান নয় খুন হন প্রায় ১০০ জন।  

গত বছর, জুন মাসে পারভেজ মুশারফের দেশ ছাড়ার উপর নিষেধাজ্ঞা জারি করে পাক সুপ্রিমকোর্ট।

 

 

.