পে প্যালের ভুলে নিমেষে বিশ্ব পেল নতুন ধনবান

পে প্যালের ভুলে এক কলসেন্টার কর্মী বনে গেলেন বিশ্বের ধনীতম লোক

Tag:  PayPal
পে প্যালের ভুলে এক কলসেন্টার কর্মী বনে গেলেন বিশ্বের ধনীতম লোকবিশ্বের বিখ্যাত অন লাইন মানি ট্রান্সফারিং সংস্থা পে প্যালের ভুল বিশ্ব পেয়ে গেল বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিকে। না বিল গেটস নন, লক্ষ্মীনিবাস মিত্তাল, কিংবা আম্বানি ভাইরাও নন, বিশ্বের সবচেয়ে ধনবান মানুষ হলেন ক্রিস রেনোল্ডোস। কিছুদিন আগেও যার ব্যাঙ্কে লাখ টাকাও ছিল না, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে এখন রাখা ২,২৩৩,৭২০,৩৬৮,৫৪৭,৮০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৫৫০৬,৪৩,০৭,৬৮৭,৯৮,৬১,৮০৯,১৫২টাকা)! হ্যাঁ পে প্যাল অন লাইন মানি ট্রান্সফারিং সংস্থা ভুল করে রোনাল্ডোসের ব্যাঙ্কে এত সংখ্যার টাকা জমা করে ফেলে।

সকালে অফিসে যাওয়ার আগে ক্রিস এটিএম থেকে টাকা তোলার পরই তাজ্জব বনে যান। ইমেলের নোটিফিকেশেনে ক্রিস দেখেন সেই চোখ কপালে তুলে দেওয়া টাকার সংখ্যাটা। কিছুক্ষণ পরেই অবশ্য পে প্যাল ভুল শুধরে নিয়ে ক্রিসের অ্যাকাউন্ট আপডেট করে দেয়। তাঁর ব্যাঙ্ক ব্যালেন্স তখন যত তত টাকা দেখাচ্ছিল, সেটা বিশ্বের আর কারও অ্যাকাউন্টে নেই। এক অনলাইন শপিং সংস্থা থেকে জিনিস বিক্রি করতে গিয়ে এত টাকা তাঁর অ্যাকাউন্টে জমা পরে। গত দশ বছর ধরে ক্রিস পে প্যাল অ্যাকউন্ট ব্যবহার করছেন। প্রতি মাসে ১০০ মার্কিন ডলারের বেশি সে কখনই বেচা কেনা করেনি।

পে প্যাল কর্তৃপক্ষ পরে জানিয়ে দেয় সবাইটাই যান্ত্রিক গোলোযোগ। পে প্যাল কর্তৃপক্ষ এই জন্য ক্রিসকে বিনা সুদে লোন দিতে চেয়েছে। 
তবে পে প্যালের এই ভুলটা ক্রিসের দারুণ লেগেছে। আর তাই পে প্যালকে থ্যাঙ্ক ইউ জানিয়ে চিঠিও লিখেছেন ক্রিস। তাতে লেখা," ধন্যবাদ, পে প্যাল, তোমার জন্য আমি কিছুক্ষণের জন্য হলেও এমন একটা জিনিস পেলাম যেটা শুধু স্বপ্নতেই ভেবেছি। দুনিয়া তোমরা শুনতে পাচ্ছো, আমি ক্রিস এই পৃথিবীর সবচেয়ে ধনী মানুষ। না আমার টেলিকমের ব্যবসা নেই, আমি ব্যবসায়ী নই, তবু আমি বড়লোক, সবচেয়ে বড়লোক"।

(ছবি-ক্রিস রোনাল্ডোসের)





First Published: Thursday, July 18, 2013, 14:32


comments powered by Disqus