সমুদ্রে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান, তবু সুরক্ষিত সবাই

Last Updated: Saturday, April 13, 2013 - 16:30

এক কথায় অবিশ্বাস্য। এমন দৃশ্য দেখা যায় শুধু সিনেমাতেই। রানওয়েতে নামতে পারল না বিমান।  একশ আট জন যাত্রীকে নিয়ে  বিমান সোজা গিয়ে পড়ল সমুদ্রের জলে। অথচ রক্ষা পেয়ে গেলেন  সকলেই। এঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ার বালি দ্বীপের আন্তর্জাতিক বিমানবন্দরে।
পশ্চিম জাভার বান্দুং থেকে একশ একজন যাত্রী এবং সাত জন বিমানচালককে নিয়ে আকাশে উড়েছিল লায়ন এয়ার সংস্থার নতুন এই বিমান। নির্বিঘ্নে আকাশযাত্রা শেষ করে বালি বিমানবন্দরে নামছিল বিমানটি। হঠাত্ই বিপত্তি। বিমনবন্দরের কর্মীরা দেখলেন, রানওয়ে নয়, সোজা সমুদ্রে গিয়ে পড়েছে বিমান। বালির এই আন্তর্জাতিক বিমানবন্দরের একেবারে গায়েই সমুদ্র।
তবে অগভীর জলে গিয়ে পড়ায় বিমানের বেশির ভাগ অংশই ছিল জলের ওপরে। শুরু হয়ে যায় হুড়োহুড়ি। বিপর্যয় মোকাবিলা কর্মীরা তখনই ঝাঁপিয়ে পড়ে বিমানের দরজা খুলে উদ্ধার করেন যাত্রীদের। যাত্রীদের মধ্যে ছিলেন মহিলা এবং শিশুরাও। দ্রুত উদ্ধার করা হয় সবাইকে। হাতে-পায়ে চোট লাগার কারণে প্রাথমিক চিকিত্সা করতে হয়ে চল্লিশজন যাত্রীর। পরে তাদের মধ্যে চারজনকে হাসপাতালে ভর্তি করতে হয়। কিভাবে এই দুর্ঘটনা ঘটল তার তদন্তের নির্দেশ দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।



First Published: Saturday, April 13, 2013 - 21:17


comments powered by Disqus