৬৫ বছর বয়সে চার সন্তানের জন্ম দিলেন জার্মান মহিলা

৬৫ বছর বয়েসে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন এক জার্মান মহিলা। এত বয়েসে একসঙ্গে চারজন সন্তান জন্ম দেওয়ার এমন নজির বিশ্বে আর নেই। ক দিন আগে বার্লিনের এক হাসপাতালে একসঙ্গে তিনজন পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জননী হন অ্যানাগ্রেট পোননিগিক নামের ওই ৬৫ বছরের মহিলা।

Updated By: May 25, 2015, 08:01 PM IST
৬৫ বছর বয়সে চার সন্তানের জন্ম দিলেন জার্মান মহিলা

ওয়েব ডেস্ক: ৬৫ বছর বয়েসে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন এক জার্মান মহিলা। এত বয়েসে একসঙ্গে চারজন সন্তান জন্ম দেওয়ার এমন নজির বিশ্বে আর নেই। ক দিন আগে বার্লিনের এক হাসপাতালে একসঙ্গে তিনজন পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জননী হন অ্যানাগ্রেট পোননিগিক নামের ওই ৬৫ বছরের মহিলা।

শুরুতেই কিছুটা আশঙ্কা থাকলেও ২৬ সপ্তাহ পর জন্ম নেওয়া সেই মহিলার চার সন্তানই একেবারে সুস্থ ও স্বাভাবিক রয়েছে বলে ডাক্তররা জানিয়েছেন। 'সিঙ্গল মাদার' ওই মহিলার সাতজন নাতি-নাতনি রয়েছে। নতুন চার সন্তান জন্ম দেওয়ার পর এখন এই জার্মান মহিলার মোট সন্তান ১৩টি। এতদিন তাঁর সবচেয়ে ছোট সন্তানের বয়স ছিল ১০।

ইংলিশ ও রাশিয়ান ভাষার শিক্ষিকা জানিয়েছিলেন, তাঁর ১০ বছরের সন্তান লেলিয়া ছোট ভাই চেয়েছিল, এই জন্যই তিনি ফের মা হতে চেয়েছিলে। ইউক্রেনে আধুনিক চিকিত্‍সার পর তিনি ৬৫ বছরে মা হওয়ার সিদ্ধান্ত নেন। ডাক্তররা তাঁকে সাবধান করে জানান, ব্যাপরটা খুন ঝুঁকির হবে। তবে ঝুঁকি নিয়েই মা হতে চান অ্যানাগ্রেট। শেষ অবধি বার্লিনের হাসপাতালে সিজারের মাধ্যমে তাঁর চার সন্তান পৃথিবীর আলো দেখল।

.