রমনির সমর্থকদের চোখে জল, ওবামাকে শুভেচ্ছা পরাজিত সেনাপতির

Last Updated: Wednesday, November 7, 2012 - 19:09

প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হয়েও সৌজন্য প্রকাশ্যে পিছপা হলেন না রিপাবলিকান মিট রমনি। ভোটের আগের পারস্পরিক তরজাকে দূরে সরিয়ে রেখে বিশ্বের সর্বাপেক্ষা শক্তিশালী দেশের প্রেসিডেন্ট পদে পুনঃনির্বাচিত হওয়ার জন্য প্রতিদ্বন্ধী বারাক ওবামাকে অভিন্দন জানালেন তিনি। জানালেন, দেশের এই অস্থির অবস্থায় এখন সব পক্ষকেই সমস্ত ভেদাভেদ ভুলে এক সঙ্গে কাজ করতে হবে।
বস্টনে সমর্থকদের প্রতি তাঁর সংক্ষিপ্ত ভাষণে ম্যাসাচুসেটসের প্রাক্তন গভর্নর বলেন,`` আমেরিকার সামনে এখন অনেক প্রতিবন্ধকতা। প্রেসিডেন্ট অবশ্যই সেই সব কিছুর সমাধান করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সমর্থ হবেন।`` নির্বাচনের ফলাফল যখন পরিষ্কার তখন নির্বাচন পরবর্তী প্রথম ভাষণে কিছুটা আবেগতাড়িত হয়ে পড়লেন রমনি। জানালেন, আমেরিকা আর আমেরিকাবাসীর প্রতি তাঁর অটুট বিশ্বাস আছে। মঞ্চে যখন রমনি আবেগাপ্লুত, নিচে তাঁর সমর্থকদের চোখে তখন জল।
তাঁর বক্তব্যে তিনি ধন্যবাদ জানান তাঁর স্ত্রী অ্যানকে। জানালেন অ্যানা খুব ভাল ফার্স্ট লেডি হতে পারতেন। কৃতজ্ঞতা প্রকাশ করলেন ভাইস প্রেসিডেন্ট পদপার্থী পল রায়েনের প্রতি। সমর্থকদের উদ্দেশে কাল পর্যন্ত হোয়াইট হাউসের অন্যতম দাবিদার জানালেন `` আমি আর পল প্রেসিডেন্ট পদ নির্বাচনের জন্য আমাদের করণীয় সবটুকু করেছি। চেয়েছিলাম দেশের দায়িত্ব নিয়ে ভিন্ন দিশায় দেশকে এগিয়ে নিয়ে যেতে। চেয়েছিলাম আপনাদের স্বপ্ন সফল করতে। কিন্তু আপনারা অন্য একজন নেতাকে বেছে নিয়েছেন। আমি আর পরিবার আপনাদের সবার সঙ্গেই এই মহান দেশ আর প্রেসিডেন্টের মঙ্গল কামনায় প্রার্থনা করব।``সমর্থক আর দেশবাসীর প্রতি তাঁর ধন্যবাদ জানিয়ে রমনি তাঁর ভাষণে দাঁড়ি টানেন। মঞ্চে তখন এই পরাজিত সেনাপতির পাশে তাঁর গোটা পরিবার।



First Published: Wednesday, November 7, 2012 - 19:09


comments powered by Disqus