আইস নয়, রাইস বাকেট চ্যালেঞ্জ নিয়ে খুব মেতেছে বাংলাদেশ

গোটা বিশ্ব যখন এএলএস রোগের গবেষণার কাজে তহবিল গড়তে আইস বাকেট চ্যালেঞ্জে মেতে, তখন বাংলাদেশ চলছে রাইস বাকেট চ্যালেঞ্জ। দেশের গরীবি হটাতে এই রাইস বাকেট চ্যালেঞ্জে যোগ দিচ্ছেন বাংলাদেশের সেলেবরা। হত দরিদ্র মানুষদের সাহায্যর্থে চলছে এই রাইস বাকেট চ্যালেঞ্জ।

Updated By: Sep 3, 2014, 11:13 AM IST
আইস নয়, রাইস বাকেট চ্যালেঞ্জ নিয়ে খুব মেতেছে বাংলাদেশ

ওয়েব ডেস্ক: গোটা বিশ্ব যখন এএলএস রোগের গবেষণার কাজে তহবিল গড়তে আইস বাকেট চ্যালেঞ্জে মেতে, তখন বাংলাদেশ চলছে রাইস বাকেট চ্যালেঞ্জ। দেশের গরীবি হটাতে এই রাইস বাকেট চ্যালেঞ্জে যোগ দিচ্ছেন বাংলাদেশের সেলেবরা। হত দরিদ্র মানুষদের সাহায্যর্থে চলছে এই রাইস বাকেট চ্যালেঞ্জ।

একজন দরিদ্র ব্যক্তিকে এক বালতি বা এক প্যাকেট চাল দিয়ে সেই ছবি ফেসবুকে আপলোড করে আরো সাত বা ১০ জনকে ট্যাগ করে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে হবে। এরপর রাইস বাকেট চ্যালেঞ্জ বিষয়টি নিয়ে ফেসবুকে সাড়া পড়ে যায়। রাইস বাকেট চ্যালেঞ্জটি বাংলাদেশে শুরু করেন ব্লগার আরিফ আর হোসেন।

গতকালই রাইসবাকেট চ্যালেঞ্জ নিয়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান। বরফের বদলে এখন চালের মাধ্যমে হয় এই রাইস বাকেট চ্যালেঞ্জ।

এই চ্যালেঞ্জে অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও উপস্থাপিকা আলিফ আলাউদ্দিন। এই চ্যালেঞ্জে প্রথম নমিনেট হন অর্থহীনের সুমন ভাই।

'রাইস বাকেট' চ্যালেঞ্জে অন্যান্য তারকাদের মধ্যে আছেন হামিন আহমেদ, তাহসান।

এদিকে, রাইস বাকেট চ্যালেঞ্জের চাল বন্যার্তদের জন্যও সরবরাহের কথাও অনেকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। এতে দেশে বন্যার্তদেরও পাশে দাঁড়ানো যাবে বলে উল্লেখ করা হয়।

.