হেনস্থার ঘটনায় বিরক্ত ঋতুপর্ণা

হেনস্থার ঘটনায় বিরক্ত ঋতুপর্ণা

হেনস্থার ঘটনায় বিরক্ত ঋতুপর্ণাটরন্টোর পিয়ার্সন আন্তর্জাতিক বিমানবন্দরে হেনস্থার শিকার হওয়ার ঘটনায় বিরক্তি প্রকাশ করলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর সাড়ে বারোটায় টরন্টোয় নামার পর বিমানবন্দরেই প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা টানা জেরা করা হয় তাঁকে। ২০১৫ সাল পর্যন্ত ভিসা থাকা সত্ত্বেও বলা হয়, তাঁর ভিসার মেয়াদ ফুরিয়ে গিয়েছে। ব্যাগ খুলিয়ে ঘাঁটাঘাঁটি করা হয় জিনিসপত্র, কেড়ে নেওয়া হয় মোবাইল।

এমনকী, অপমানিত ঋতুপর্ণা কেঁদে ফেললে তাঁকে মানসিক রোগীর তকমা দিয়ে হাসপাতালে পাঠানোর হুমকিও দেওয়া হয়। পরে অবশ্য তাঁকে কানাডায় ঢোকার অনুমতি দেওয়া হয়। গোটা ঘটনায় অসন্তুষ্ট ভারতীয় বিদেশ মন্ত্রক কানাডা সরকারের কাছে কূটনৈতিক প্রতিবাদপত্র (ডিমার্শ) পাঠিয়েছে।

এর আগে শাহরুখ খান, ইরফান খান, কমল হাসনের মত বিখ্যাত অভিনেতাদের এই রকম হেনস্থার মুখে পড়তে হয়েছিল। উত্তর আমেরিকার বঙ্গ সম্মেলনে যোগ দিতে টরন্টো গিয়েছেন ঋতুপর্ণা। ওই বঙ্গ সম্মেলনের চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে তাঁর অভিনীত রেশমী মিত্রের ছবি ‘মুক্তি’ দিয়ে। ঋতুপর্ণার সঙ্গে ছিলেন তাঁরা মাসি-শাশুড়ি, ৮০ বছর বয়সী নীলিমা চট্টোপাধ্যায়। তিনি কানাডারই নাগরিক।

First Published: Saturday, July 06, 2013, 14:02


comments powered by Disqus