রোবট প্রাণ নিল মানুষের

প্রায় শতাধিক মানুষের বিকল্প হিসাবে জার্মানির এক নামী সংস্থার গাড়ি প্রস্তুতকারী কারখানায় কাজ করত এই রোবট। কিন্তু শেষ অবধি দারুণ দক্ষ এই রোবটের হাতেই মারা গেলেন সংস্থার এক কর্মী।

Updated By: Jul 2, 2015, 12:45 PM IST
রোবট প্রাণ নিল মানুষের

ওয়েব ডেস্ক: প্রায় শতাধিক মানুষের বিকল্প হিসাবে জার্মানির এক নামী সংস্থার গাড়ি প্রস্তুতকারী কারখানায় কাজ করত এই রোবট। কিন্তু শেষ অবধি দারুণ দক্ষ এই রোবটের হাতেই মারা গেলেন সংস্থার এক কর্মী।

জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট থেকে ১০০ কিলোমিটার উত্তরে বাউনাটালে ভক্সওয়াগেন গাড়ি প্রস্তুতকারী সংস্থার কারখানায় এমন কাণ্ডই ঘটল। ২২ বছরের সেই কর্মীকে প্রথমে চেপে ধরে সেই রোবোট। তারপর ঘুরিয়ে সে যুববকে মাটিতে ফেলে দেয়। এরপর লোহার শক্ত প্লেট দিয়ে যুবকের মাথায় মেরে তাকে হত্য়া করে সেই রোবট।

ভোক্সওয়াগ-এর মুখপাত্র হিকো হিলউইগ জানান, রোবটে কোনও সমস্যা ছিল না, তবে মানুষের ভুল প্রোগামিংয়ের জেরে এই দুর্ভাগ্যজনক ঘটনা ঘটল। সেই যুবক ছাড়াও আরও এক ব্যক্তি রোবটটির সামনে দাঁড়িয়ে ছিল। কিন্তু রোবরটি সেই ব্যক্তির কোনও ক্ষতি করেনি। পুলিস ঘটনার তদন্তে নেমে বেশ সমস্যায় পড়েছে। চার্জ আনতে হলে পুলিসকে প্রথমে রোবটের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে হয়। কিন্তু সেটা তো অসম্ভব।

.