বিফল প্রথম অভিযান, খালি হাতে ফিরল তল্লাসি বিমান

ভারত মহাসাগরে খুঁজতে যাওয়া তল্লাশি বিমানের কাছেও কোনও খবর নেই কোথায় ভেঙে পড়েছে মালেশিয়া এয়ারলাইন্সের বিমানটি। শুক্রবার বিনা সফলতায় ফিরতে হল উদ্ধারকারীদের। নিষ্ফলা প্রথাম অভিযান। অস্ট্রেলিয়ার এক আধিকারিক জানিয়েছে অন্য একদিন আবার তল্লাশি অভিযান চালান হবে।

Updated: Mar 21, 2014, 09:01 PM IST

ভারত মহাসাগরে খুঁজতে যাওয়া তল্লাসি বিমানের কাছেও কোনও খবর নেই কোথায় ভেঙে পড়েছে মালেশিয়া এয়ারলাইন্সের বিমানটি। শুক্রবার বিনা সফলতায় ফিরতে হল উদ্ধারকারীদের। নিষ্ফলা প্রথাম অভিযান। অস্ট্রেলিয়ার এক আধিকারিক জানিয়েছে অন্য একদিন আবার তল্লাশি অভিযান চালান হবে।

মালয়েশিয়ার নিখোঁজ বিমানের খোঁজে পৃথিবীর অন্যতম দূর্গম অঞ্চলের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া থেকে তল্লাশি বিমান রওনা দেয়। অস্ট্রেলিয়ার দক্ষিণ পশ্চিম উপকূল ও আন্টার্টিকের জনশূন্য দ্বীপের মধ্যবর্তী ভারত মহাসাগরে যে ভাসমান ধ্বংসাবশেষ উপগ্রহের চোখে ধরা পড়েছিল তার খোঁজেই তল্লাশি বিমান ও জাহাজ রওনা দিয়েছে। আরও জাহাজ রওনা দিয়েছে ধ্বংসাবশেষের দিকে।

ভারত মহাসাগরের দক্ষিণে এই অঞ্চল এতটাই প্রান্তিক ও দূর্গম যে সেখানে পৌঁছাতেই তল্লাশি বিমান গুলি বেশ অসুবিধার সম্মুখীন হয়। আবহাওয়া খারাপ থাকায় ব্যহত হয় সামগ্রিক তল্লাশি অভিযান।