ব্রিটেন থেকে নিঁখোজ ছেলেকে ফিরে পেতে বিদেশমন্ত্রকের দ্বারস্থ বাবা

Last Updated: Wednesday, January 9, 2013 - 09:19

আটদিন পেরিয়ে গেলেও কোনও খোঁজ নেই ব্রিটেনের ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে পড়তে যাওয়া ভারতীয় ছাত্র সৌভিক পালের। উদ্বিগ্ন পরিবার ইতিমধ্যেই ইংল্যান্ডে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করেছে। নিখোঁজ ছাত্রের বাবা ইতিমধ্যেই ব্রিটেনে উডে গিয়েছেন। ছেলেকে ফিরে পেতে বিদেশমন্ত্রকে চিঠি পাঠিয়েছেন সৌভিকের মা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও আবেদন পৌঁছে দিয়েছেন। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে ছেলের খোঁজ পেতে সাহায্যের আবেদন জানিয়েছেন।    

গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে প্রোডাক্ট ডিজাইন নিয়ে পড়াশোনা করতে যান সৌভিক পাল। সৌভিকদের আদি বাড়ি পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। গত ৩১ ডিসেম্বর বন্ধুদের সঙ্গে ইউনিভার্সিটি ক্যাম্পাসের কাছেই একটি ক্লাব পার্টিতে যোগ দিতে যান বছর ২৯-এর সৌভিক। তারপর থেকেই আর খোঁজ মিলছে না সৌভিকের। ঘটনার তদন্ত শুরু করেছে ম্যাঞ্চেস্টার পুলিস। প্রথমে জানা গিয়েছিল, রাত দেড়টা নাগাদ তাঁকে ক্লাব থেকে বেরিয়ে যেতে বলা হয়। পরে সিসিটিভি ফুটেজে দেখা যায় সময়টা ছিল রাত ১১টা। তদন্তে বেরিয়ে এসেছে আরও তথ্য। জানা গিয়েছে, সেদিন ক্লাবের নিরাপত্তারক্ষীর সঙ্গে বাদানুবাদে  জড়িয়ে পড়েন সৌভিক।
সৌভিকের বাবা কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকেন। ঘটনার পরই ইংল্যান্ডে রওনা দেন তিনি। মঙ্গলবার ম্যাঞ্চেস্টার পুলিসকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তিনি।
 
ছেলের হদিশ পেতে বিদেশমন্ত্রকের দ্বারস্থ হয়েছেন সৌভিকের মা। চিঠি লিখে ছেলেকে খুঁজে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। চিঠি পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও। রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আবেদন, মমতা বন্দ্যোপাধ্যায় যেন নিজে এব্যাপারে উদ্যোগী হন। 
 



First Published: Wednesday, January 9, 2013 - 16:50


comments powered by Disqus