৩৪ মৎস্যজীবীকে ছাড়ল শ্রীলঙ্কা

Last Updated: Friday, March 15, 2013 - 19:59

গত বুধবার থেকে শ্রীলঙ্কার নৈবাহিনীর হাতে আটক থাকা ৫৩ জন ভারতীয় মৎস্যজীবীর মধ্যে ৩৪ জনকে ছেড়ে দেওয়া হল আজ। ডেলফটে ভারতের হাতে তুলে দেওয়া হয়েছে ওই মৎস্যজীবীদের। এখন তাঁদেরকে জাফনায় রাখা হয়েছে বলে সে দেশের প্রশাসন জানিয়েছে। এক আধিকারিক জানিয়েছেন, "ভারতীয় হাই কমিশন কলম্বোর সঙ্গে যোগাযোগ করে ৩৪ জন মৎস্যজীবীকে ছাড়িয়েছে।" বাকিদের মুক্ত করার প্রক্রিয়াও ভারত চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন ওই আধিকারিক।
জাফনার উত্তরে ডেলফ থেকে গত বৃহস্পতিবার ওই ৩৪ জন মৎস্যজীবীকে আটক করে শ্রীলঙ্কার নৌবাহিনী। পাচার ও শ্রীলঙ্কার জলসীমান্তে চোরা শিকার করার অভিযোগ আনা হয়েছে মৎস্যজীবীদের বিরুদ্ধে। অন্য ১৯ জনকে মান্নার কাছ থেকে বুধবার আটক করা হয়।
এই ঘটনার পরই দিল্লি নড়েচড়ে বসে। বৃহস্পতিবারই বিদেশ মন্ত্রকের তরফে কথাবার্তা শুরু হয় শ্রীলঙ্কার ডেপুটি হাই কমিশনরের সঙ্গে। শ্রীলঙ্কার কমিশনের তরফে ভারতীয় মৎস্যজীবীদের সঙ্গে ভাল ব্যবহারের আশ্বাস দেওয়া হয়। সেইসঙ্গে তাঁদের ওপর থেকে সমস্ত রকম অভিযোগ প্রত্যাহার করা হবে বলেও জানিয়ে দেয় শ্রীলঙ্কা। এবং তাঁদের দ্রুত দেশে ফেরাতে সেদেশের প্রশাসন সবরকম সাহায্য করবে বলেও আশ্বাস দেন তিনি।



First Published: Friday, March 15, 2013 - 19:59


comments powered by Disqus